ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

তামিমের অবসরে ওয়ানডে দলে ডাক পেলেন রনি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ জুলাই ২০২৩ ০৩:৩৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। তার আকস্মিক বিদায়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচের জন্য বাংলাদেশ দলে ওপেনিং পজিশনের জন্য ডাক পেয়েছেন রনি তালুকদার।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে চট্টগ্রামের এক হোটেলে তামিম ইকবাল আচমকা অবসরের ঘোষণা দেন। এরপর জাতীয় দলের নির্বাচকেরা তামিমের জায়গায় রনিকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

এরই মধ্যে চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দিয়েছেন রনি। মূলত আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে থাকা নাসুম আহমেদ, শামীম হোসেন ও রিশাদ আহমেদের সাথে চট্টগ্রাম এসেছিলেন তিনি। তবে পরবর্তীতে তামিমের আচমকা অবসরে ওয়ানডে দলের দুয়ার খুলে দেয় রনির।

ইংল্যান্ডের চেমসফোর্ডে সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ছিলেন রনি। আইরিশদের বিপক্ষে অভিষেকটা অবশ্য ভালো হয়নি ডানহাতি এই ব্যাটসম্যানের। ১৪ বল খেলে ৪ রান করে আউট হন তিনি।

ওই এক ম্যাচ খেলেই ওয়ানডে দল থেকে রনিকে বাদ দেওয়া হয়। যে কারণে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন তিনি। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে সেই রনিকেই ওয়ানডে দলে ফেরানো হলো।

এদিকে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজে হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ডার্ক লুইস পদ্ধতিতে ১৭ রানে হেরে ১-০ তে সিরিজে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ আগামী ৮ জুলাই। একই মাঠে সিরিজের শেষ ম্যাচ ১১ জুলাই।

বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াড: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ ও রনি তালুকদার।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।