ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

আফিফ-নাঈমকে ফিরিয়ে দল ঘোষণা বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ জুন ২০২৩ ২০:৪৮

দলে ফিরলেন আফিফ হোসেন ও নাঈম শেখ। ফাইল ছবি দলে ফিরলেন আফিফ হোসেন ও নাঈম শেখ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে রেকর্ড গড়া জয় পেয়েছে বাংলাদেশ। একবিংশ শতাব্দীতে ইতিহাসে প্রথম দল হিসেবে পাঁচশ কিংবা ততোধিক রানের জয়ের রেকর্ড এখন টাইগারদের দখলে। সেই রেশ কাটতে না কাটতে, আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ঘোষিত দলে চমক না থাকলেও ফিরেছেন একাধিক তারকা ক্রিকেটার। দল থেকে বাদ পড়া আফিফ হোসেন ধ্রুব ফিরেছেন দলে। এছাড়া ঘরোয়া লিগে দুর্দান্ত পারফর্মেন্স করে দীর্ঘদিন পর দলে ফিরেছেন ওপেনার নাঈম শেখও। চোট কাটিয়ে ফিরেছেন তাসকিন আহমেদ। এদিকে দল থেকে বাদ পড়েছেন রনি তালুকদার, মৃত্যুঞ্জয় চৌধুরী।

পিঠের চোটে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট মিস করেছিলেন ওপেনার তামিম ইকবাল খান। চোট কাটিয়ে অবশ্য এই ড্যাশিং ওপেনার ফিরেছেন ওয়ানডে স্কোয়াডে। অন্যদিকে আঙুলের চোট কাটিয়ে দলে ফিরেছেন টেস্ট ম্যাচ মিস করা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও।

আগামী ৫ জুলাই থেকে শুরু বাংলাদেশ ও আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ৮ ও ১১ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। সবগুলো ম্যাচই মাঠে গড়াবে চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।