ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আয়ারল্যান্ডের জন্য নিয়মরক্ষার, বাংলাদেশের কাছে.........

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মে ২০২৩ ০১:১১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে পারলেই এই সিরিজে কেবল স্বার্থকতা খুঁজে পেত আয়ারল্যান্ড। কেননা বিশ্বকাপে সরাসরি খেলতে আইরিশদের জিততে হতো তিনটি ম্যাচই। প্রথম ম্যাচে বাংলাদেশকে হারানোর কিছুটা সম্ভাবনা থাকলেও বৃষ্টি বাঁধায় ভেস্তে যায় ম্যাচ। যার ফলে সরাসরি বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ আইরিশদের। 

বৃষ্টিতে বাংলাদেশ-আয়ারল্যান্ড প্রথম ওয়ানডে পরিত্যাক্ত হওয়ায় সবশেষ দল হিসেবে সরাসরি বিশ্বকাপ খেলবে দক্ষিণ আফ্রিকা। এদিকে বাছাইপর্ব খেলতে হবে আয়ারল্যান্ডকে। যারফলে বলা যায় বাংলাদেশের বিপক্ষে বাকি দুই ওয়ানডে আইরিশদের জন্য শুধুমাত্র নিয়মরক্ষার। তবে এই সিরিজ বাংলাদেশের জন্য আত্মবিশ্বাস অর্জনের।

এশিয়া কাপ নিয়ে ভারত-পাকিস্তান সমস্যার এখনও সমাধান হয়নি। তবে এশিয়া কাপের ঘোষিত দলই বাংলাদেশের বিশ্বকাপ দল,বিষয়টি প্রায়ই নিশ্চিত। এশিয়া কাপের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে এই সিরিজ আর ঘরের মাঠে আফগানিস্তান সিরিজেই নিতে হবে প্রস্তুতির পুরোটাই। 

ইংল্যান্ডের মাটিতে হাসান মাহমুদ, শরিফুল ইসলামরা বল হাতে ভালো করলেও ব্যাটিংয়ে স্বস্তি দিতে পারেনি ব্যাটাররা। ফলে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে কাজে লাগাতে হবে তামিম-লিটনদের। একই সাথে এই সিরিজ দিয়ে শেষ হবে বাংলাদেশের সুপার লিগ মিশন। 

সরাসরি বিশ্বকাপ আগে নিশ্চিত হলেও বাংলাদেশ নিশ্চয়ই চাইবে ভালোভাবে শেষ করতে। যদিও প্রথম ম্যাচের মত বাকি দুই ম্যাচও হতে পারে পরিত্যাক্ত। সিরিজ শুরুর আগেই শঙ্কা ছিল এমনটি। এবার দেখার পালা শঙ্কা কতটা সত্যি হয়, আর বাংলাদেশ কতটা সেরা প্রস্তুতি নিতে পারে ভিন্ন কন্ডিশনে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।