ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

অধিনায়ক করে আফিফকে শেষ সুযোগ দিলেন হাথুরু?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মে ২০২৩ ১৯:১২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের আগে সিলেটে তিন দিনের ক্যাম্প করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। শেষ দিনে সংবাদ সম্মেলনে এসেছিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অনেক কথার ভিড়ে এক প্রশ্নের জবাবে বলেছিলেন, তারা সবাই লিস্টে আছে। সবাই বিশ্বকাপের আগে এসে খেলার সুযোগ পাবে।

আয়ারল্যান্ড সিরিজ বাদ দিলে এশিয়া কাপের আগে বাংলাদেশের একমাত্র সিরিজ আফগানিস্তানের বিপক্ষে। অর্থাৎ এশিয়া কাপের দল সাজাতে এই সিরিজ মহাগুরুত্বপূর্ণ। আর গুরুত্বপূর্ণ সিরিজে নিশ্চয়ই খুব বেশি পরীক্ষা-নিরিক্ষা চালাতে চাইবেন না মাস্টারমাইন্ড হাথুরু। অপরদিকে রাডারের উপরের সারিতে থাকা খেলোয়াড়দের দিতেও হবে সুযোগ। সব মিলে চলতি মাসে উইন্ডিজের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্ট সিরিজকেই সম্ভবত টার্গেট করেছেন চন্ডিকা।


উইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ম্যাচের ঘোষিত দলে অধিনায়ক হিসেবে রয়েছেন আফিফ হোসেন ধ্রুব। অথচ সাদা পোষাকের ক্রিকেটে খুব একটা নিয়মিত নন আফিফ।


জাতীয় দলের হয়ে ২৫ ওয়ানডে আর ৬২ টি-টোয়েন্টি থাকলেও নেই কোন টেস্ট ম্যাচ। প্রথম শ্রেনির ক্রিকেটেও খেলেছেন মাত্র ২৬ ম্যাচ। যার শেষটি আবার ২০২১ সালে। এমন অবস্থাতে আফিফকে অধিনায়ক করা যেন তেন বিষয় নয়। আফিফ েঅধিনায়ক হিসেবে জায়গা না পেলে এই দলে জায়গা পেতে পারতেন মোসাদ্দেক হোসেন সৈকত।


আফিফের সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। তবে জাতীয় দল থেকে ছিটকে যাওয়ার আগে সময়টা ভালো যায়নি এই বাঁ-হাতি ব্যাটারের। বাজে ফর্মের কারনে বাদ পড়লেও এই প্রতিভাবানকে নিশ্চয়ই হারাতে চাইবেন না হাথুরু। যার ফলে রানে ফিরতে উইন্ডিজ সিরিজ কাজে লাগানোর সুযোগ করে দিলেন হাথুরু।


টেস্ট ক্রিকেটার হিসেবে নিজেকে গড়ে তুলেছেন এমন সদস্য ঘোষিত দলে অনেক। স্কোয়াডে থাকলেও তাদের সাথে পাল্লা দিয়ে আফিফের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল কম। কিন্তু বসিয়ে রাখার জন্য আফিফকে স্কোয়াডে রাখার কোন মানে নেই আপাতত। যার কারনেই নেতার আসনে বসানো হয়েছে এই ক্রিকেটারকে। যাতে বাড়তি দায়িত্ব নিয়ে হলেও নিজেকে ছন্দে ফেরাতে পারেন তিনি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।