ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

লিটন-রনির ঝড়ে রান পাহাড়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩ ২১:৩৯

২৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছে রনি তালুকদার। গেটি ইমেজ ২৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছে রনি তালুকদার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সাগরিকায় শুরু হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও আয়ারল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যেখানে প্রথম টি-টোয়েন্টিতে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। দুই ওপেনার রনি তালুকদার ও লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ ১৯.২ ওভারে বাংলাদেশ তুলেছে ২০৭ রান। এরপরেই বৃষ্টির কারণে আপাতত বন্ধ রয়েছে খেলা।

টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। দুই ওপেনারের ঝোড়ো শুরুতে লণ্ডভণ্ড হয় আইরিশদের বোলিং অর্ডার। উদ্বোধনী জুটিতে ৭.১ ওভারে এই দু'জন যোগ করেন ৯১ রান। দারুণ শুরু করা লিটনের বিদায়ে ভাঙে এই জুটি। 

ফেরার আগে ৪ চার ও ৩ ছক্কায় মাত্র ২৩ বলে ৪৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন লিটন দাস। লিটন ফিরলেও অন্যপ্রান্তে ঝড় তোলেন রনি তালুকদার। তাকে দারুণ সঙ্গ দেন নাজমুল শান্ত। তবে, থিতু হয়েও শান্ত ফিরেন ১৩ বলে ১৪ রান করে। এরপর মাত্র ২৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন রনি তালুকদার। 

হাফ সেঞ্চুরির পরও মারমুখী ছিলেন রনি। শেষ পর্যন্ত ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ৭ চার ও ৩ ছক্কাগ ৩৮ বলে ৬৭ রানে ফিরে যান তিনি। এরপর শামিম পাটওয়ারিও কিছুক্ষণ ছড়ি ঘুরিয়েছেন আইরিশ বোলারদের উপর। ফেরার আগে অবশ্য এই ব্যাটার খেলেন ২০ বলে ৩০ রানের ইনিংস। এরপর সাকিব ও হৃদয়ের ব্যাটে চড়ে দলীয় দুইশ পার করে বাংলাদেশ। 

তবে বাংলাদেশ ইনিংস শেষ হওয়ার আগে ম্যাচে হানা দেয় বৃষ্টি। ফলে ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ ২০৭ রান তুলতেই বন্ধ হয়ে যায় খেলা। সাকিব আল হাসান ১৩ বলে ২০ রানে এবং মেহেদী হাসান মিরাজ ১ বলে ৪ রানে অপরাজিত থাকেন। 

শেষ খবর পাওয়া পর্যন্ত। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে থেমেছে বৃষ্টি। বৃষ্টি আইনে আইরিশদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ৮ ওভারে ১০৪ রানে। বৃষ্টি আর বাগড়া না দিলে বাংলাদেশ সময় বিকেল ৫টা ৪০ মিনিটে শুরু হবে ম্যাচ। 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।