ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

চায়ের দেশে রানের রেকর্ড, টাইগারদের সংগ্রহ ৩৩৮

মশিউর রহমান শাওন
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ ২৩:৫৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ৩৩৯ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও সাকিব আল হাসান ও তৌহিদ হৃদয়ের ১৩৫ রান ও হৃদয়-মুশফিকের ৮০ রানের জুটিতে ৩০০ ছাড়ায় বাংলাদেশ।

টানা ব্যর্থতার মধ্যেই রয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। এদিন সাঝঘরে ফিরেছেন মাত্র ৩ রানেই। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে বড় রান করতে না পারা লিটন দাস এদিন স্বপ্ন চওড়া করলেও পারেনি ইনিংস বড় করতে। ব্যক্তিগত ২৬ ও দলীয় ৪৯ রানেই ফিরেন বিশ্রাম রুমে।

পাওয়ার-প্লেতে ২ উইকেট হারানো বাংলাদেশকে টেনে তোলার প্রাথমিক কাজটি  করেন নাজমুল শান্ত ও সাকিব আল হাসান। এই জুটি থেকে বাংলাদেশ পেয়েছে ৩২ রান। ব্যক্তিগত ২৫ রানেই এদিন আউট হয়েছেন  শান্ত।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করার দিনে সাকিব আউট হয়েছেন ৯৩ রানে। অভিষিক্ত তৌহিদ হৃদয়ও করতে পারেননি শতক। স্ট্যাম্প আউট হওয়ার পূর্বে ব্যক্তিগত খাতায় যোগ করেন ৯২ রান।

২১৬ রানে হৃদয়-সাকিব জুটির সমাপ্তির পর বাংলাদেশের প্রয়োজন ছিল ধারাবাহিকতা। সেই ধারাবাহিকতা চালিয়ে নিয়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। আক্রমণাত্ম ব্যাটিংয়ে প্রায় ১৭০ স্ট্রাইকরেটে করেছেন ৪৪ রান।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এর আগে অনুষ্ঠিত হয়েছে ৪টি ওয়ানডে ম্যাচ। যেখানে দলীয় সংগ্রহ ছিল ৩২২। এই রান অবশ্য ছিল টাইগারদের। সিলেটে নিজেদের রেকর্ড নতুন করে সমুন্নত করতে মুশফিক-হৃদয়ের বিদায়ের পর প্রয়োজন ছিল আরও ২৬ রান।

সিলেটে নিজেদের রেকর্ড নতুন করে লেখার দিনে এই সংস্করণে দলীয় সর্বোচ্চ রান করেছে টিম টাইগার্স। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৩৩ রান ছিল দলীয় সর্বোচ্চ। আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৩৮ রান করে গড়েছে নতুন সর্বোচ্চ রানের রেকর্ড। 

কিংবদন্তি হয়ে ক্রিকেট ক্যারিয়ার শেষ করতে চাওয়া তাসকিন রেকর্ড গড়ার কাজটি সহজ করেছেন ১০১ মিটারের এক ছক্কায়। ৭ম ব্যাটার হিসেবে প্যাভিলিয়নে ফেরার আগে করেছেন ৭ বলে ১১ রান। শেষ পর্যন্ত ইয়াসির রাব্বি  ও নাসুম আহমেদ’র ২০ রানের জুটিতে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ৩৩৮ রান।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।