ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বিলাসিতা না করে ভারতকে হোয়াইটওয়াশ করতে চায় বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২ ০৫:৫৩

সংবাদ সম্মেলনে শন ম্যাকডারমট। ছবি সংগৃহীত সংবাদ সম্মেলনে শন ম্যাকডারমট। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতের বিপক্ষে ২০১৫ সালে ৩-০ তে সিরিজ জয়ের সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। ৭ বছর পর সেই সুযোগ আবারও সামনে, এবার যা কাজে লাগাতে চায় স্বাগতিকরা। প্রয়োজনে ভালো খেলোয়াড়দের বিশ্রাম না দিয়েই খেলানো হবে তৃতীয় ম্যাচে। নিশ্চিত করে না বললেও এমনটাই ইঙ্গিত করেছেন ফিল্ডিং কোচ শন ম্যাকডারমট। 

 

বেশিরভাগ সময় দেখা যায় সিরিজ জয় নিশ্চিত হলে কিংবা দল সুবিধাজনক অবস্থানে থাকলে দলের সেরা খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়। তবে এসব বিলাসিতায় যাওয়ার পক্ষ্যে নয় বাংলাদেশ ফিল্ডিং কোচ। 

 

খেলোয়াড়দের বিশ্রাম প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ম্যাকডারমট বলেছেন, ‘আমি নির্বাচক নই। আপনাকে এই প্রশ্নটা (বেঞ্চে থাকা ক্রিকেটারদের সুযোগ নিয়ে) নির্বাচকদের করতে হবে। পার্ট অব টিম ম্যানেজমেন্ট… অন্য খেলোয়াড়রা সুযোগ পেলেও পেতে পারে। তবে আপনি যখন ভারতের বিপক্ষে খেলবেন এবং নিজের দেশকে প্রতিনিধিত্ব করবেন… যদি ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ইস্যু না থাকে, আর বাংলাদেশ ওই অবস্থানে নেই যেখানে আপনি শুধু বিশ্রামের জন্য নিয়মিত খেলোয়াড়দের বিরতি দেবেন।’

 

তিনি যোগ করেন, ‘দেখুন আমাদের নিয়মিত ও ধারাবাহিক জয়ের অভ্যাস এখনও গড়ে উঠেনি। এজন্য ভালোমানের খেলোয়াড়দের বিশ্রামে পাঠানোর মতো বিলাসিতা আমরা এখনই করতে পারি না। আমার মতে, আপনি যদি ফিট এবং নির্বাচনের জন্য উপযুক্ত থাকেন তাহলে সেরা দল নিয়েই মাঠে নামতে হবে এবং যতটা সম্ভব ম্যাচ জয় নিশ্চিত করতে হবে।

উল্লেখ্যঃ আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুইদল। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।