ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ক্রিকেটারদের বিদেশি লিগে খেলার সুযোগ করে দিবে বিসিবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২ ১৮:৪২

বাংলাদেশ ক্রিকেট দল। ছবি সংগৃহীত বাংলাদেশ ক্রিকেট দল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় আসলেও দ্বিতীয় ম্যাচে যথারীতি শতভাগ ব্যর্থ বাংলাদেশ৷ এই সংস্করণে টাইগারদের দূর্বলতা নিয়ে আলাদা করে বলার নেই কিছুই৷ এই সংস্করণে শক্তিমত্তা বাড়াতে ক্রিকেটারদের বিদেশি লিগে খেলার সুযোগ করে দেওয়ার চিন্তা করছে বিসিবি৷

 

বিষয়টি নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, আমরা ঢাকায় গিয়ে আমাদের এই ফরম্যাটটা নিয়ে আরও সিরিয়াসলি চিন্তা করতে হবে। আমাদের ক্রিকেটাররা যাতে বাইরে আরও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলতে পারে সে সুযোগটা আমরা করে দেব।

 

জালাল ইউনুস আরও বলেন, 'আমরা চাই আমাদের ক্রিকেটাররা যতটুক সম্ভব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলুক। কারণ এটি এখন খুব জনপ্রিয়। অন্য দল যেভাবে এগিয়ে গেছে, আমরা কিন্তু সেভাবে এগোইনি। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখে আমার তাই মনে হচ্ছে।


বিদেশি লিগগুলোতে বাংলাদেশি ক্রিকেটারদের চাহিদা এমনিতেই কম। আইপিএলে ঘুরে ফিরে সেই সাকিব-মুস্তাফিজ। গত আসরে তো সাকিব দলই পাননি। আগামী আসরে কেউ সুযোগ পাবে কিনা সন্দেহ আছে। এছাড়া পিএসএল, সিপিএলেও সেই দুই-তিনজনই সুযোগ পেয়ে থাকেন। বিগ ব্যাশ, কাউন্টি ক্রিকেটের কথা ভাবাও যায় না।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।