ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

শান্ত কেন দলে? নান্নু বললেন, ‘বিপিএলের রেকর্ড দেখেন’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৬

শান্ত (বাঁয়ে), নান্নু (ডানে)। ফাইল ছবি শান্ত (বাঁয়ে), নান্নু (ডানে)। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেটে নাজমুল হোসেন শান্ত'র আগমনটা ২০১৭তে। তবে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি অভিষেকটা হয়েছে ২০১৯-এ। এরপর এই ফরম্যাটে শান্ত'র ক্যারিয়ারটা যেন পরিণত হয়েছে রোলার কোস্টার রাইড়ের মতো। বছর তিন আগে জাতীয় দলে অভিষেক হওয়া এই তারকা ব্যাটার এখন পর্যন্ত খেলেছেন মাত্র ৯টি টি-টোয়েন্টি। তবে কখনোই হতে পারেননি জাতীয় দলে থিতু।

সবশেষে জিম্বাবুয়ে সফরে খেললেও, পারফর্ম করতে না পারায় বাদ পড়েছিলেন বাংলাদেশের এশিয়া কাপের দল থেকে। আবার কোন পারফর্ম করা ছাড়াই ডাক পেলেন বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াডে। ফলে, স্বাভাবিকভাবেই উঠেছে প্রশ্ন। বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে কেন শান্ত? এর উত্তরে টাইগার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ব্যাকআপ ওপেনার হিসেবেই দলে ডাকা হয়েছে শান্তকে।

আজ (বুধবার) বাংলাদেশে বিশ্বকাপ দল ঘোষণার পর নান্নু বলেছেন, ‘শান্তকে নিয়ে অনেক কিছু আলোচনা হয়েছে। অনেক অ্যানালাইসিস করা হয়েছে ব্যাকআপ একটা ওপেনার হিসেবে। সবাই মিলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখানে কেউ দ্বিমত করেনি। সেই জন্য শান্তকে যুক্ত করা হয়েছে।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শান্ত'র পারফরম্যান্স আহামরি খুব একটা ভালো না হলেও, ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স মূল্যায়ন করেই দলে রাখা হয়েছে শান্তকে। এমনটাই দাবি প্রধান নির্বাচকের।

তিনিও আরও বলেন, ‘আন্তর্জাতিক মঞ্চে এই ফরম্যাটে তো আমরা সবাই স্ট্রাগল করছি। কিন্তু আপনি বিপিএলের রেকর্ডটা দেখেন শান্তর। আমাদের ডমেস্টিকে যে কয়জন ক্রিকেটার রয়েছে, সেখানে তার পারফরম্যান্স কিন্তু খারাপ না। ঘরোয়া ক্রিকেটে দুটি সেঞ্চুরি রয়েছে এই ক্রিকেটারের। টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকরা মিলে ওকে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, জাতীয় দলের হয়ে নাজমুল শান্ত এখন পর্যন্ত খেলেছেন ৯টি টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে প্রায় ১৯ গড়ে করেছেন ১৪৮ রান। যেখানে এই তারকা ব্যাটারের স্ট্রাইক রেট মাত্র ১০৪। এছাড়া ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়ে ৯৫টি টি-টোয়েন্টি খেলা শান্ত, দুটি সেঞ্চুরির পাশাপাশি করেছেন ছয়টি হাফ সেঞ্চুরি। 

 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।