ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

রিয়াদকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০০:৫২

মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদ থাকবেন কিনা! এই নিয়েই এত দিন চলছিল জল্পনাকল্পনা। শেষ পর্যন্ত  সাবেক এই টাইগার অধিনায়ককে নিয়ে সিদ্ধান্তে উপনীত হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পূর্বঘোষিত অনুযায়ী আজ (বুধবার) দুপুরে ঘোষণা হয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড। যেখানে ১৫ জনের দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের। অন্যদিকে অধিনায়কের চাওয়াতে দলে ফিরেছেন ওপেনার নাজমুল শান্ত। 

ইনজুরি কাটিয়ে বিশ্বকাপ দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান এবং ইয়াসির আলী রাব্বিরা। বিশ্বকাপে সাকিবের ডেপুটি হিসেবে থাকবেন সোহান। এদিকে এশিয়া কাপের স্কোয়াডে না পাওয়া নাজমুল হোসেন শান্ত ডাক পেয়েছেন বিশ্বকাপ দলে। ইনজুরি কাটিয়ে উঠতে না পারলেও পেসার হাসান মাহমুদের জায়গা হয়েছে ১৫জনের দলে। 

সবশেষে এশিয়া কাপের স্কোয়াডে থাকা একাধিক ক্রিকেটারই বাদ পড়েছেন দল থেকে৷ গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের নেতৃত্বে থাকা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই, অস্ট্রেলিয়ার বিমান ধরছে বাংলাদেশ। এছাড়া দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাঈম শেখ বাদ পড়েছেন দল থেকে। এছাড়া স্পিন অলরাউন্ডার শেখ মেহেদী হাসানও বাদ পড়েছেন দল থেকে৷ অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হওয়া ওপেনার পারভেজ ইমন নাই বিশ্বকাপ স্কোয়াডে।

গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত জাতীয় দলে ফেরা হয়নি সৌম্য সরকারের। তবে স্ট্যান্ডবাই তালিকায় রয়েছে এই ওপেনারের নাম। এছাড়া স্ট্যান্ডবাই তালিকায় রয়েছেন শেখ মেহেদী হাসান, শরীফুল ইসলাম ও রিশাদ হোসেন।

১৫ জনের বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক সৈকত, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, লিটন দাস, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইয়াসির আলী রাব্বি, সাইফউদ্দিন, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল শান্ত।

স্ট্যান্ডবাই : শেখ মেহেদী হাসান, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন এবং সৌম্য সরকার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।