ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিতর্কের প্রশ্নে চুপ সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২ ১৭:২৬

সাকিব আল হাসান ৷ ছবি সংগৃহীত সাকিব আল হাসান ৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: সংবাদমাধ্যম, সাংবাদিকদের সঙ্গে সাকিব আল হাসানের শাপে-নেউলে সম্পর্ক, বিষয়টা এমন নয়। তারপরও সংবাদ সম্মেলনে প্রাণবন্ত সাকিবের দেখা মিলে কমই।


সোমবার অবশ্য এশিয়া কাপ পূর্ব সংবাদ সম্মেলনে ব্যতিক্রমের ছবিই মঞ্চস্থ হয়েছে। যেখানে সংবাদ সম্মেলনই ৩২ মিনিট স্থায়ী হয়েছে। সাংবাদিকদের ২৭টি প্রশ্নের উত্তর দিয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার।


কোনো প্রশ্নে সাকিবের জবাবে পুরো কক্ষে হাসির রোল পড়েছে। মানে বাংলাদেশের টি-২০ অধিনায়ক নিজে হেসেছেন এবং সবাইকে হাসিয়েছেন। তবে বিতর্কের প্রশ্নে মুখ খুলেননি তিনি।


বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল ক্রিকেটার হলেও সাকিব এবং বিতর্ক যেন পরস্পরের পরিপূরক। সারাদেশে তার বিপুল জনপ্রিয়তা। তাই দেশের বিজ্ঞাপনের বাজারেও চাহিদা ব্যপক। হাজারো তরুণ তাকে অনুকরণ করেন, ভালোবাসেন।


কিন্তু মাঠের বাইরের কর্মকান্ডে এসব তরুণদের সামনে ক্রমাগত নেতিবাচক উদাহরণই তুলে ধরছেন সাকিব। এই যেমন দেশের আইন-কানুনের তোয়াক্কা না করে সম্প্রতি জুয়াড়ি প্রতিষ্ঠানের সহযোগী বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করেছিলেন তিনি।


চুক্তি করার আগে বিসিবির অনুমতিও নেননি। পরে প্রবল চাপের মুখে বিতর্কিত সেই চুক্তি বাতিল করতে বাধ্য হন।


ধারাবাহিকভাবে এমন শৃঙ্খলা ভঙ্গের কর্মকান্ডে শিরোনাম হচ্ছেন সাকিব। যা তার সঙ্গে সত্যিই বেমানান, অগ্রহণযোগ্য। দেশের অন্যতম বড় সুপারস্টার, সেলিব্রেটির অবস্থানে থাকলেও দায়িত্বশীলতার পরিচয় দিতে পারছেন না তিনি। সাম্প্রতিক কর্মকান্ড বিচারে নিজের অবস্থান অনুযায়ী দায়িত্ববোধ দেখাতে পারছেন কিনা, এমন প্রশ্নে সোমবার সাকিব বলেছেন, ‘এটা আসলে আমার পক্ষে বিচার করা মুশকিল।’
শুধু তাই নয় বেটউইনার নিউজের সঙ্গে চুক্তির বিষয়েও মুখে কুলুপ এঁটে বসেন সাকিব।

কৌশলে এড়িয়ে গিয়ে তিনি বলেছেন, ‘আপনারা যেভাবে শুরু (বিতর্ক) করেছেন, আর যেভাবে শেষ করেছেন; একইভাবে হয়েছে। আমার এখানে খুব বেশি কিছু বলার নাই।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।