ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

কঠোর পরিশ্রমে প্রস্তুত হচ্ছেন সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২ ০৫:১৬

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলার ক্রিকেটে সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার কে? এমন প্রশ্নে যার নামই আসুক না কেন বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের নাম সামনে আসার সম্ভাবনা খুবই কম। তবে এবার সেই সম্ভাবনা তৈরী হয়েছে ভালোভাবেই। বিশেষ করে এশিয়া কাপে দলের নেতৃত্ব পাওয়ার পর সাকিব হয়ে উঠেছেন আরও পরিশ্রমী। ব্যক্তিগত অনুশীলনে নিজেকে প্রস্তুত করছেন দৃঢ় ভাবেই।

মানসিক চাপ সামলাতে সাকিব যে পটু তা অতীতে প্রমাণ করেছেন বারবার। বেটউইনার চুক্তি কান্ডের পর যে ঝড় উঠেছিল তা এখন শান্ত। সে সময় খলনায়ক হয়ে ওঠা সাকিব সামনের দিকে মন দিয়ে করছেন হাড়ভাঙ্গা পরিশ্রম। এশিয়া কাপ নিয়ে সাকিবের ভাবনা কি তা হয়তো জানা যাবে দিন কয়েক পরে। তবে দুই দিনের অনুশীলনে অনুমান করাই যায় ১৯ বিশ্বকাপের মত রূপকথার গল্প লিখতে চান পোস্টার বয়। 

সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন ১২ অগাস্ট (শনিবার)। ভঙ্গুর দলটির নেতৃত্ব পাওয়ার পরদিন হোম অফ ক্রিকেটে অনুশীলন শুরু করেছিলেন তিনি। মঙ্গলবার (১৬ অগাস্ট) আরও সিরিয়াস ভাবে অনুশীলনে দেখা যায় এই বিশ্বসেরা অলরাউন্ডারকে। এদিন ভক্তের চাওয়া পূরণে ছড়িয়েছন পুরো দেশ জুড়েই। মিরপুরে তিনি ভক্তের ভালোবাসার প্রতিদান দিয়েছেন যথাযথভাবে।  

এবারের এশিয়া কাপে বাংলাদেশ কতটা ভালো করবে তা সময়ে বলবে। তবে দলের প্রয়োজনে নিজেকে দারুণ অবদান রাখতে হবে তা ভালোভাবেই জানেন তিনি। অতীতে কঠোর পরিশ্রমের কারনে সাকিবের খুব একটা সুনাম করতে পারেনি কেউ। এমন নজিরও স্থাপন করার চেষ্টা করতে দেখা যায়নি মুশফিক-রিয়াদদের মতই। তবে নেতৃত্ব পাওয়ার পর সাকিবের প্রচেষ্টা প্রশংসা কুড়াচ্ছে দেশের ক্রিকেট পাড়ায়।

 

অধিনায়ক হিসেবে সাকিবের উপর আস্থা রাখছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন থেকে শুরু করে শৈশবের গুরু নাজমুল আবেদীন ফাহিম। বন্ধু ইমরুল কায়েসও বলছেন সাকিবের নেতৃত্বে সাফল্যের চূড়ায় উঠবে বাংলাদেশ। ভক্ত থেকে শুরু করে সাধারণ মানুষেরাও যে তাকিয়ে আছেন সাকিবের দিকে তা বলার অপেক্ষা রাখে না। শেষ ১৫ ম্যাচে দুই জয়ের দেখা পাওয়া দলটির সুদিন ফেরাতে সাকিবের প্রত্যক্ষ ভূমিকা বড্ড প্রয়োজন। 

 

-নট আউট/এমআরএস

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।