ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

কেন উপেক্ষিত বিজয়, কারণ ব্যাখ্যা তামিমের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০২২ ০২:০৬

গায়ানায় সিরিজের প্রথম ওয়ানডেতে একাদশে ছিলেন না বিজয়। ফাইল ছবি গায়ানায় সিরিজের প্রথম ওয়ানডেতে একাদশে ছিলেন না বিজয়। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে টেস্টে ও টি-টোয়েন্টিতে চরম হতাশ করেছে বাংলাদেশ দল। তবে প্রত্যাশিত জয়েই তামিমের ইকবালের দল শুরু করেছে ওয়ানডে সিরিজ। এদিকে বাংলাদেশের দাপুটে জয় ছাপিয়ে গেছে, প্রথম ওয়ানডেতে এনামুল হক বিজয়কে একাদশে না রাখা।

ঘরোয়া লিগে অবিশ্বাস্য সাফল্য পাওয়ার পর, জাতীয় দলে ডাক আসে এনামুল হক বিজয়ের। তবে প্রথম ওয়ানডেতে একাদশে ঠাঁই হয়নি এই ওপেনারের। সাকিবের অনুপস্থিতি দলে ফেরা নাজমুল হোসেন শান্ত ব্যাট করেছেন গুরুত্বপূর্ণ তিন নম্বর পজিশনে। খুব একটা হতাশও করেনি এই বাঁহাতি ব্যাটার। ৫ চারে ৪৬ বলে খেলেন ৩৭ রানের ইনিংস। 

এদিকে এনামুলকে একাদশে না রাখায়, সমালোচনার মুখে পড়তে হয়েছে টিম ম্যানেজমেন্টকে। তবে, বিজয়কে না খেলিয়ে শান্তকে খেলানোর সিদ্ধান্ত সঠিক হয়েছে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। 

গতকাল ম্যাচ শেষে টাইগার অধিনায়ক বলেন, ‘আমি মনে করি আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি। যদিও সম্প্রতি দুর্দান্ত ঘরোয়া মৌসুম কাটিয়ে এনামুল দলে এসেছে। তবে শান্তর জায়গায় বিজয়কে বেছে নিতাম, তাহলে শেষ তিনটি সিরিজে শান্তকে রাখার সিদ্ধান্ত ভুল হবে। শেষ তিন সিরিজে শান্তকে দলের সঙ্গে নিয়ে যাচ্ছি, কিন্তু হঠাৎ কেউ দলে আসে, তাকে খেলিয়ে দেওয়া হয়। আমি ব্যক্তিগতভাবে এই মতে বিশ্বাসী নই। আমি মনে করি আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে বিশ্বরেকর্ড গড়ে এনামুল সংগ্রহ করেন এক হাজারের বেশি রান। তার পুরষ্কার হিসেবে ডাক পেয়ে যান ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে। তবে ইয়াসির রাব্বির চোটে ভাগ্য খুলে যায় তাঁর, ফলে দীর্ঘ ৮ বছর পর ফেরেন টেস্ট দলেও। প্রত্যাবর্তনের টেস্টে অবশ্য বিজয় রাঙাতে পারেনি নিজেকে। সেন্ট লুসিয়ায় ওই টেস্ট দুই ইনিংসে বিজয় করেন যথাক্রমে ২৩ ও ৪ রান। এরপর টি-টোয়েন্টি সিরিজেও একাদশে ছিলেন তিনি। তবে সেখানে রান করতে ব্যর্থ হন বিজয়। তিন ম্যাচে সর্বসাকুল্যে রান করেন মোটে ৩৯ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।