ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ ‘এ’ দলের উইন্ডিজ সফরের সূচি চূড়ান্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৭ জুলাই ২০২২ ১০:১৫

বাংলাদেশ 'এ' দল৷ ছবি সংগৃহীত বাংলাদেশ 'এ' দল৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে এখনও জয়শূন্য বাংলাদেশ জাতীয় দল। টেস্টের পর টি-২০ তেও ক্যারিবিয়ানদের দাপটের সামনে নতজানু টাইগাররা। সফর শেষে আগামী ১৬ জুলাই দেশের উদ্দেশ্যে বিমান ধরবেন ক্রিকেটাররা। তবে উইন্ডিজ অধ্যায় এখানেই শেষ হচ্ছে না বাংলাদেশের ক্রিকেটে। আগস্ট অব্দি দ্বীপ দেশটির সঙ্গে ২২ গজের লড়াই চলতে থাকবে টাইগারদের।


কারণ জাতীয় দলের পর চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। জানা গেছে, আগামী ৩১ জুলাই দেশ ছাড়বেন ‘এ’ দলের ক্রিকেটাররা। সফরে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিরুদ্ধে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ ‘এ’ দল। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দুই দেশের ক্রিকেট বোর্ড এই সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে।


সূচি অনুযায়ী দুই দেশের ‘এ’ দলের পুরো সিরিজটি অনুষ্ঠিত হবে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে। ৪ আগস্ট শুরু হবে এই সিরিজ, শেষ হবে ২০ আগস্ট।


করোনার ধাক্কায় ২০২০ সালের পর ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের কার্যক্রম বন্ধ ছিল। করোনার সংক্রমণ কমে আসার পর এটিই তাদের প্রথম সিরিজ হতে যাচ্ছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) সিনিয়র অপারেশন্স ম্যানেজার রোল্যান্ড হোল্ডার বলেন, ‘এই সিরিজটি বেশ কিছু খেলোয়াড়ের জন্য দারুণ উপকারী একটি সিরিজ হতে যাচ্ছে। সে সঙ্গে তরুণ প্রতিভাধর কিছু খেলোয়াড়কেও উঠে আসার সুযোগ করে দেবে।’


দুই দেশের ক্রিকেট বোর্ড ভবিষ্যতে ‘এ’ দলের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনে রাজি হযেছে। তাই ২০২৩ সালে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।


এই সিরিজের চারদিনের ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। তিনটি ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

‘এ’ দলের সিরিজের চূড়ান্ত সূচি

৪-৭ আগস্ট: প্রথম চারদিনের ম্যাচ
১০-১৩ আগস্ট: দ্বিতীয় চারদিনের ম্যাচ
১৬ আগস্ট: ১ম ওয়ানডে
১৮ আগস্ট: ২য় ওয়ানডে
২০ আগস্ট: ৩য় ওয়ানডে

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।