ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

কেন আর বোলিং করলেন না মোসাদ্দেক? কারণ জানালেন মাহমুদউল্লাহ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ জুলাই ২০২২ ২৩:৪৩

মোসাদ্দেক হোসেন সৈকত৷ ছবি সংগৃহীত মোসাদ্দেক হোসেন সৈকত৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: ডমিনিকায় সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩৫ রানে হেরেছে বাংলাদেশ দল। ক্যারিবিয়ানদের ব্যাটিং ঝড়ের জবাব দিতে পারেনি টাইগাররা।
তবে ম্যাচে অনেক আলোচনার, বিস্ময়ের খোরাক যুগিয়েছে বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সিদ্ধান্ত। ২৬ রানে ২ উইকেট হারানো উইন্ডিজদের এগিয়ে নেয়ব্র্যান্ডন কিং ও নিকোলাস পুরানের ৭৪ রানের জুটি।


ইনিংসের ১৩তম ওভারে বোলিংয়ে এসে মোসাদ্দেক হোসেন সৈকত ভেঙেছেন এই জুটি। মোসাদ্দেকের অফস্পিনে রিভার্স সুইপ মারার চেষ্টা করছিলেন পুরান। ওভারের তৃতীয় বলে রিভার্স সুইপের চেষ্টায় বলে-ব্যাটে করতে পারেননি, পুরান এলবির ফাঁদে পড়েন।


দলকে শুধু ব্রেক থ্রু দেয়াই নয়, ওই ওভারটাই মেডেন নিয়েছেন মোসাদ্দেক। কিন্তু অবাক করা বিষয়, ওই ইনিংসে আর একটি ওভারও বোলিং করেননি মোসাদ্দেক। অধিনায়ক মাহমুদউল্লাহ তাকে বোলিংয়ে আনেননি আর।


ম্যাচ শেষে মোসাদ্দেককে আর বোলিং না করার কারণ জানিয়ে বাংলাদেশের টি-২০ অধিনায়ক বলেছেন, ‘মোসাদ্দেককে আমি অবশ্যই বোলিং করাতাম। কিন্তু রভম্যান পাওয়েল ছিল, ক্রিজের দুইজনই তখন ডানহাতি ব্যাটসম্যান (আরেকজন ব্র্যান্ডন কিং)। আর ওপাশটা একটু ছোটও ছিল। এজন্য আমি ঝুঁকি নেইনি, তাসকিনকে বোলিংয়ে আনি আর ঐপাশ থেকে সাকিব বোলিং করছিল। এ কারণে দেখবেন যে সাকিবকে কিছুটা পরে বোলিংয়ে আনি যখন পুরান ব্যাটিং করছিল। পাওয়েল অসাধারণ ব্যাটিং করেছে। সে আমাদের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে গেছে।’


গতকাল পিঠের ইনজুরিরর কারণে একাদশ থেকে বাদ পড়েন মুনিম শাহরিয়ার। তাই একাদশে পরিবর্তন এনেছিল বাংলাদেশ। মাহমুদউল্লাহ বলেছেন, ‘আজ সকালে আমরা জানতে পারি মুনিমের পিঠের ইঞ্জুরি সমস্যা করছে। ওর চলাফেরায় সমস্যা হচ্ছিল। এ কারণে আজকে খেলেনি। যেহেতু মুনিম খেলেনি, আমরা চিন্তা করেছি মোসাদ্দেককে সুযোগ দিতে পারি। লিটন নিয়মিত ওপেনার, ওপেনিং স্লটে ও ব্যাট করতে পারবে। এটাই পরিবর্তনের মূল কারণ ছিল।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।