ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

পরাজয়ে শুরু সাকিবের তৃতীয় অধ্যায়!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ জুন ২০২২ ০৬:৩০

শুরুয়া সুখকর হলোনা বাংলাদেশের। ছবি: গেটি ইমেজ শুরুয়া সুখকর হলোনা বাংলাদেশের। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পরাজয়ে ক্যারিবীয় সফর শুরু করলো বাংলাদেশ। অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে ৭ উইকেটের বড় জয় পায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৮৪ রানের টার্গেটে আগেরদিন ৪৯ রান তুলে জয়টা প্রায় নিশ্চিত করেই রাখে স্বাগতিকরা। চর্তুথ দিন সাত সকালে অবিচ্ছিন্ন ৭৯ রানের জুটি গড়ে জয় তুলে নেন জন ক্যাম্পবেল ও ব্ল্যাকউড। ওপেনার জন ক্যাম্পবেল অপরাজিত থাকেন ৫৮ রানে। এই জয়ে দুই টেস্টের সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে তিন উইকেট নেন পেসার খালেদ আহমেদ। 

অ্যান্টিগা টেস্টে ব্যাটারদের ব্যর্থতায় পরাজয়টা বাংলাদেশের ছিল অনেকটা নিশ্চতই। ৮৪ রানের টার্গেটে তাই বোলারদের খুব একটা কিছু করে দেখানোরও ছিল না উপায়। তবে তৃতীয় দিনের শেষ বিকেলে খালেদের আগুনে বোলিংয়ে জেগেছিল খানিকটা আশা, কিন্তু বেলা গড়াতেই তাতেই এক রাশ হতাশায় নিমজ্জিত করে দেন দুই ক্যারিবীয় জন ক্যাম্পবেল ও ব্ল্যাকউড।

চর্তুথ দিনে জিততে তাই ক্যারিবীয়দের প্রয়োজন ছিল মাত্র ৩৫ রান, হাতে পুরো ৭ উইকেট। সেই রান টপকাতে ক্যারিবীয়রা সময় নিয়েছে মাত্র ২৫ মিনিট। ওপেনার জন ক্যাম্পবেলের হাফ সেঞ্চুরিতে ২২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। এদিন দিনের শুরু থেকেই এবাদতদের উপর চড়াও হয়ে রান তোলেন ক্যাম্পবেল। নাজমুল শান্তকে লং অফের উপর দিয়ে ছয় হাঁকিয়ে জয়সূচক রানটিও আসে এই ওপেনারের ব্যাট থেকেই।

এই জয়ে দুই টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক ওয়েস্ট। ওয়ানডে মেজাজে ব্যাট করে ৯ চার ও ১ ছক্কায় ৬৭ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন জন ক্যাম্পবেল। ২ চারে ৫৩ বলে ২৬ রানে অপরাজিত থাকেন ব্ল্যাকউড। বাংলাদেশের পক্ষে তিন উইকেট শিকার করেন খালেদ আহমেদ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।