ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

মুগ্ধতা ছড়ালেন খালেদ, জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ৩৫ রান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জুন ২০২২ ১৯:২৯

বল হাতে খালেদের বাজিমাত৷ ছবি সংগৃহীত বল হাতে খালেদের বাজিমাত৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানের ব্যাট হাতে লড়াই নিশ্চই সবাইকে মুগ্ধ করেছে৷ বিধ্বস্ত দলটিকে টেনে তোলার যে প্রয়াস ছিল তা শেষ পর্যন্ত বিজয় এনে দিতে হয়তো পারবে না তবে মনে রাখতে হবে দীর্ঘ সময়৷ দিনের শেষ দিকে নতুন বলে বিপর্যস্ত হওয়ার আগে দুই ব্যাটারে তুলে নিয়েছেন অর্ধশতক৷ তাদের আউটের পর খুব বেশি এগিয়ে যেতে পারেনি বাংলাদেশ৷ স্বাগতিকদের টার্গেট দাঁড়ায় মাত্র ৮৪ রান৷

ম্যাচ জয়ের পর আমরা করবো জয় সম্মিলিতভাবে বলা দলটি অ্যান্টিগা টেস্টে হার মানেনি এখন অবধি৷ সংগ্রহ যাই হোক বল হাতে দারুণ ছিল বোলাররা৷ অবশ্য সবটুকু আলো নিজের করেই নিয়েছেন খালেদ আহমেদ৷ শুরুর ১১ বলে নিয়েছেন ৩ উইকেট৷ কিন্তু চাপ প্রয়োগ ধরে রাখতে না পারায় স্বাগতিকরা সেই ধাক্কা সামাল দিয়েছে অনেকটাই৷ তৃতীয় দিনশেষে বাংলাদেশের প্রয়োজন আরও ৭ উইকেট অপরদিকে উইন্ডিজের মাত্র ৩৫ রান৷

প্রথম ইনিংসে ৬ রানের জন্য শতক বঞ্চিত উইন্ডিজ কাপ্তান এদিন করেছেন মাত্র ১ রান৷ এছাড়াও খালেদের শিকার রেমন্ড রেইফার ও বোনার। অবশ্য শেষদিকে জার্মেইন ব্ল্যাকউড ও জন ক্যাম্পবেলের জুটি ওয়েস্ট ইন্ডিজকে জয়ের পথে নিয়ে গেছে অনেকখানি।

এর আগে তৃতীয় দিনের শুরুতে বাংলাদেশ হারায় নাজমুল হোসেন শান্তর উইকেট৷ সাবেক অধিনায়ক করতে পারেননি ভালো কিছু৷ আউট হয়েছেন মাত্র চার রানে৷ এ নিয়ে টানা ৯ ইনিংসে দশের নিচের আউট হয়েছেন এই ব্যাটার৷ ১৭ রান করে একই পথের পথিক হয় সাকিবের ডেপুটি লিটন দাস৷ প্রথম ইনিংসে শূণ্য করা জয় এদিন করেছে ৪২ রান৷ এরপর নুরুল হাসান সোহানকে নিয়ে লাঞ্চের আগ পর্যন্ত সামাল দেন সাকিব আল হাসান। দ্বিতীয় সেশনে এই দুজনে বাংলাদেশের ইনিংস টেনেছেন।

বিরতির পর বেশ কয়েকবার জীবন পাওয়া সাকিব-সোহান নিজেদের ইনিংসকে পরিণত করেছে অর্ধশতকে৷ সাকিব ৮১ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন। বিরতি শেষে ১১০ বলে নিজের হাফ সেঞ্চুরি তুলে নেন সোহান। দারুণ খেলতে থাকা সাকিব ব্যক্তিগত ৬৩ রানে রোচের বলে সোজা কাভারে ক্যাচ দিয়েছেন ক্রেইগ ব্র্যাথওয়েটের হাতে। ফলে সোহানের সঙ্গে তার ১২৩ রানের জুটি ভাঙে। এরপর মুস্তাফিজুর রহমান দারুণ এক ছক্কা মেরেছেন রোচকে।

দ্বিতীয় ইনিংস শেষে বাংলাদেশের লিড দাঁড়ায় ৮৩ রানের। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১০৩ রানে থেমেছিল বাংলাদেশের ইনিংস। জবাবে ১৬২ রানের লিড নিয়ে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে অল আউট হয়েছিল ২৬৫ রানে।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ (প্রথম ইনিংস)- ১০৩/১০ (৩২.৫ ওভার) (তামিম ২৯, লিটন ১২, সাকিব ৫০, এবাদত ৩; সেলেস ৩/৩৩, জোসেফ ৩/৩৩, রোচ ২/২১)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস)- ২৬৫/১০ (১০২.৫ ওভার) (ব্র্যাথওয়েট ৯৪, ব্ল্যাকউড ৬৩, ক্যাম্পবেল ২৪, বোনার ৩৩; মিরাজ ৪/৫৯, খালেদ ২/৫৯)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস)- ২৪৫/১০ (৯০.৫ ওভার) (তামিম ২২, জয় ৪২, শান্ত ১৭, লিটন ১৭, সাকিব ৬৩, সোহান ৬৪; রোচ ৫/৫৩, জোসেফ ৩/৫৫)

ওয়েস্ট ইন্ডিজ (দ্বিতীয় ইনিংস)- ৪৯/৩ (১৫ ওভার) (ব্ল্যাকউড ১৭*, ক্যাম্পবেল ২৮*; খালেদ ৩/১৪)

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।