ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

অ্যান্টিগা টেস্ট পঞ্চম দিনে যাবে কি?

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৮ জুন ২০২২ ২১:২০

খালেদ আহমেদ৷ ছবি সংগৃহীত খালেদ আহমেদ৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: ক্যারিবিয়ান ফাস্ট বোলারদের তোপে প্রথম ইনিংসে ১০৩ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ দল। এই জঘন্য ব্যাটিংই ম্যাচে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দিয়েছে। একই সঙ্গে ম্যাচটার স্থায়ীত্ব কমিয়ে দিয়েছে। দুই দিন অতিবাহিত হয়েছে ম্যাচের, দুই দলের প্রথম ইনিংস শেষ। দ্বিতীয় দিনের বিকেলে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস শুরু হয়ে গেছে। দিন শেষে ২ উইকেটে ৫০ রান তুলেছে টাইগাররা।


এটুকু এখন স্পষ্ট যে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের ২২ গজে এই টেস্টের ফলাফল অত্যাসন্ন। ম্যাচের আয়ু পঞ্চম দিন গড়ানো খুব কঠিন। ইনিংস হার এড়াতে আরও ১১২ রান করতে হবে বাংলাদেশকে।


অবশ্য এই ম্যাচ নাকি পঞ্চম দিনে নিয়ে যাওয়ার আশা করছেন বাংলাদেশের পেসার খালেদ আহমেদ। দ্বিতীয় দিন শেষে সাংবাদিকদের এমনটাই বলেছেন তিনি।


দ্বিতীয় দিনের খেলা শেষে ম্যাচে বাংলাদেশের পরিকল্পনা সম্পর্কে খালেদ বলেছেন, ‘আমরা তো জেতার জন্যই খেলব ইনশাআল্লাহ্। আমাদের চেষ্টা থাকবে ব্যাটসম্যানরা স্কোরবোর্ডে যত রান তুলতে পারে। খেলাটা যেন পাঁচ দিনে শেষ হয়। উইকেট খুবই ভালো উইকেট। বোলারদের জন্য অতটাও সাহায্য নেই। আমাদের ব্যাটসম্যানরা ইনশাআল্লাহ্ ভালো খেলবে।’


টেস্টে সর্বশেষ টানা তিন ইনিংসে উইকেটশূন্য ছিলেন খালেদ। ডানহাতি এ পেসার অ্যান্টিগায় ২ উইকেট নিয়েছেন ২২ ওভারে ৫৯ রান দিয়ে। তার শিকার হয়েছেন স্বাগতিকদের দুই হাফ সেঞ্চুরিয়ান ক্রেইগ ব্রেথওয়েট ও জার্মেইন ব্ল্যাকউড।


নিজের বোলিং নিয়ে সন্তুষ্ট খালেদ বলেছেন, ‘প্রথমত আলহামদুলিল্লাহ। চেষ্টা করেছি নিজের সেরাটা দেওয়ার। শেষ দুইটা টেস্টে যেহেতু ভালো করিনি, ইচ্ছে ছিল যেন সুযোগ পেলে নিজেকে মেলে ধরতে পারি। যেমনটা দক্ষিণ আফ্রিকায় করেছি।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।