ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

পেসারদের ‘আনলাকি’ বললেন সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৮ জুন ২০২২ ০২:৫০

মুস্তাফিজুর রহমান৷ ছবি সংগৃহীত মুস্তাফিজুর রহমান৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: ক্যারিবিয়ান ফাস্ট বোলারদের তোপে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল বাংলাদেশের ব্যাটিং লাইন। মাত্র ১০৩ রানে অলআউট হয় বাংলাদেশ দল। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের ওই উইকেটেই ওয়েস্ট ইন্ডিজ দলকে চেপে ধরার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। উইকেটে পেসারদের জন্য থাকা সুবিধা কাজে লাগিয়ে মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেনরা নিয়ন্ত্রিত বোলিং করেছেন।


কিন্তু তাদের প্রচেষ্টা সফল হতে দেননি ফিল্ডাররা। ক্যাচ মিসের মহড়ায় মেতেছিলেন মুমিনুল, লিটনরা। টেস্টের প্রথমদিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৯৫ রান।

দিনশেষে মুস্তাফিজ-এবাদতদের জন্য বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের কণ্ঠেও আক্ষেপ দেখা গেল। তিনি বলেছেন, পেসাররা কিছুটা দুর্ভাগা ছিলেন।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক বলেন, ‘আজকের দিনে আমি খুবই খুশি। কিছু হাফ চান্স ছিল, সেগুলো নিতে পারলে পেসারদের জন্য পারফেক্ট একটা দিন হতো। পেস বিভাগ খুবই ভালো বল করেছে। মুস্তাফিজ দারুণ ছিল। খালেদও অনেক ভালো বল করেছে নতুন বলে। এবাদত সবসময় ভালো বল করছে।’

প্রথমদিন শেষে ৪২ রানে অপরাজিত স্বাগতিকদের অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট। তিনি জীবন পেয়েছেন দুইবার। ইনিংসের তৃতীয় মুস্তাফিজের বলে ক্যাচ ফেলেন মুমিনুল। এতে শূন্য রানে জীবন পান ব্রেথওয়েট। ইনিংসের ২৮তম ওভারে মুস্তাফিজের করা চতুর্থ বলে রেয়মন রেইফারের ক্যাচ প্রথম স্লিপে মিস করেন লিটন দাস। ৪ রানে বেঁচে যান রেইফার। ওই ওভারের ঠিক পরের বলেই দ্বিতীয়বার ব্রেথওয়েটের ক্যাচ ফেলেন লিটন দাস। আবারও ১৫ রানে জীবন পান উইন্ডিজ অধিনায়ক।

ক্যাচগুলো না পড়লে প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশকেই এগিয়ে রাখতেন সাকিব। তিনি বলেছেন, ‘পেসাররা একটু আনলাকি। আরও দুটি উইকেট পেলে আমরা ভালো অবস্থানে থাকতাম। যদি ১০০ রানে ৪ উইকেট থাকত, তাহলে কাল আরও ১০০ রানের মধ্যে ওদের অলআউট করলে আমরা ম্যাচে থাকতাম। এখনো হবে না, তা বলছি না।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।