ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

তামিমের কীর্তি, জয়-শান্তকে দিয়ে রোচের 'ব্রেকফাস্ট’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ জুন ২০২২ ০৬:৫৬

দ্বিতীয় বাংলাদেশী হিসেবে ৫ হাজারের এলিট ক্লাবে তামিম। ফাইল ছবি দ্বিতীয় বাংলাদেশী হিসেবে ৫ হাজারের এলিট ক্লাবে তামিম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ অ্যান্টিগা টেস্টেও বাংলাদেশের টপ অর্ডারের ব্যর্থতা ফুটে উঠেছে আরেকবার। দেশ কিংবা বিদেশ, সবখানেই অসহায় আত্নসমর্পণ করছে টাইগার টপ অর্ডার। চলমান অ্যান্টিগা টেস্টে কেমার রোচের তোপে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন ওপেনার মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। এদিকে সদ্য অধিনায়কত্ব খোয়ানো মুমিনুল হকও ফিরেছেন রানের খাতা খোলার আগে। তাতেই ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। 

অ্যান্টিগায় এদিন টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই কেমার রোচের শিকার হয়ে ফিরেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ১১ ইনিংসের ছোট্ট ক্যারিয়ারে এই নিয়ে পঞ্চমবার রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন এই ওপেনার। এদিকে জয়ের দেখানো পথে হাঁটেন তিনে নামা নাজমুল হোসেন শান্তও। এই বাঁহাতিকেও ফেরান কেমার রোচ।

এরপর তামিমের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টা করছে বাংলাদেশ। তবে অন্যপ্রান্তে ব্যর্থতার বলয় ভাঙতে পারেনি মুমিনুল হকও। ফিরেন রানের খাতা খোলার আগেই। মুমিনুলের বিদায়ের পর লিটনকে নিয়ে দলের হাল ধরেন ওপেনার তামিম ইকবাল। আর তাতেই নয়া এক মাইলফলক স্পর্শ করেন এই ওপেনার।

মুশফিকুর রহিমের পর দ্বিতীয় বাংলাদেশী হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন এই ড্যাশিং ওপেনার। ইনিংসের ৭ম ওভারে কেমার রোচের বলে মিড উইকেটে উড়িয়ে মেরে দৌড়ে তিন রান নিয়েই এই কীর্তি গড়েন তিনি। এর আগে ৫ হাজার রান থেকে মাত্র ১৯ রান দূরে থেকেই অ্যান্টিগা টেস্টে মাঠে নামেন তিনি। 

এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত ১৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৪১ রান।  ওয়ানডে মেজাজে ব্যাট করা তামিম অপরাজিত ৩৭ বলে ২৯ রান করে। লিটনের ব্যাট থেকে এসেছে ১২ রান।

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।