ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

চ্যালেঞ্জ জানাবে অ্যান্টিগার বাতাস, বলছেন ডমিঙ্গো

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৫ জুন ২০২২ ২২:০৫

বোলিং অনুশীলনে কাপ্তান সাকিব। ছবি: বিসিবি বোলিং অনুশীলনে কাপ্তান সাকিব। ছবি: বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ, কতগুলো দ্বীপের সমন্বয়ে ওয়েস্ট ইন্ডিজ গঠিত। স্বাভাবিকভাবেই সাগর পাড়ের এই দ্বীপগুলোতে বাতাসের প্রবাহ অনেক, গরমও বেশি। চার বছর পর আবারও ওয়েস্ট ইন্ডিজ সফর করছে বাংলাদেশ দল। আগামীকাল অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম টেস্ট সিরিজের মিশন শুরু করবে টাইগাররা। 

সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই মাঠেই খেলবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামটা বাংলাদেশ দলের জন্য রীতিমতো এক দুঃস্বপ্নের নামই বটে। ২০১৮ সালে এই মাঠেই ক্যারিবিয়ানদের সাথে মাত্র ৪৩ রানে অলআউট হয়েছিল সাকিব আল হাসানের দল। যা টেস্টে বাংলাদেশের সর্বনিম্ন স্কোর। 

টেস্ট সিরিজ খেলতে নামার আগে বাংলাদেশ দলের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট হেড কোচ রাসেল ডমিঙ্গো। গতকালও অ্যান্টিগায় অনুশীলন করেছে টাইগাররা। তবে প্রথম টেস্টের জন্য অ্যান্টিগার বাতাস নিয়ে সাকিবদের সতর্ক করেছেন ডমিঙ্গো। ম্যাচে ভালো করতে হলে এই বাতাসের প্রবাহের সঙ্গে মানিয়ে নিতে হবে বাংলাদেশের ক্রিকেটারদের।

প্রস্তুতি ম্যাচ নিয়ে ডমিঙ্গো বলেছেন, ‘ছেলেরা তিনদিনের ম্যাচ যেভাবে খেলেছে তাতে তৃপ্ত। ব্যাটসম্যানরা উইকেটে গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছে। বোলাররা মাঝের ওভারগুলোতে আঁটসাঁট বোলিং করেছে। প্রথম টেস্টে নামার আগে আমরা দারুণ সময় কাটিয়েছি।’

তীব্র বাতাসের চ্যালেঞ্জ স্মরণ করিয়ে দিয়ে এই প্রোটিয়া কোচ বলেছেন, ‘আজকের অনুশীলন ভালো কেটেছে। যে ভেন্যুতে আমরা খেলবো সেখানেই অনুশীলন করছি। এখানকার কন্ডিশন, উইকেটের সঙ্গে মানিয়ে নিচ্ছি। এখানে বাতাসের প্রবাহ থাকবে কিছুটা, বল ঘোরানোর ব্যাপারে অভ্যস্ত হতে হবে আমাদের। সব মিলিয়ে ভালো সময় যাচ্ছে।’

পিঠের ইনজুরির কারণে টেস্ট সিরিজটাই খেলা হচ্ছে না ইয়াসির আলী রাব্বির। এছাড়া দলের সবাই সুস্থ আছেন। তার জায়গায় নুরুল হাসান সোহানের প্রথম টেস্ট খেলার সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রে লিটন দাস ফিল্ডিং করবেন। সোহানই কিপিং করবেন।

ডমিঙ্গো বলেছেন, ‘রাব্বি বাদে দলের সবাই ফিট আছে। প্রত্যেকেই প্রথম টেস্টে খেলার জন্য বিবেচনায় আছে।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।