ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আর্থিক নয়, ইন্টারচেঞ্জে বাদ পড়েছে হাসান মাহমুদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২২ ০৫:০০

হাসান মাহমুদ। ছবি সংগৃহীত হাসান মাহমুদ। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশ টেস্ট ক্রিকেটে নতুন করে সাকিবের কাঁধে যেদিন দায়িত্ব আসে অর্থ্যাৎ ২ জুন বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, খরচ বাঁচাতে ওয়েস্ট ইন্ডিজ সফরের বহরে সদস্য সংখ্যা কমিয়ে আনা হতে পারে।এখানেও যাদেরকে না পাঠালেও চলে, এরকম কয়েকজন হয়ত বাদ যাবে। তার মানে আমাদের ঘোষিত স্কোয়াডে খেলোয়াড় সংখ্যা কমতেও পারে। তবে এটি চূড়ান্ত নয়।'এই কাটছাঁটের তালিকায় টিম ম্যানেজমেন্ট আর সংশ্লিষ্ট কয়েকজনের নাম কাটা পড়েছে। একমাত্র খেলোয়াড় হিসেবে সফর থেকে বাদ পড়েছেন পেসার হাসান মাহমুদ।

আর্থিক কারনে হাসান মাহমুদ বাদ পড়েননি বলে গণমাধ্যমকে জানান নিজামউদ্দিন চৌধুরী। তিনি বলেন, হাসান মাহমুদের বাদ পড়ার বিষয়টি আর্থিক বিষয় নয়। হয়তো ইন্টারচেঞ্জের কোন ব্যাপার আসবে কিংবা আসতে পারে। 

উইন্ডিজ সফরে প্রধনা নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকেও দেখা যাবে না। এছাড়াও সফরে বাদ পড়েছেন কোভিড প্রটোকলের দায়িত্বে থাকা ডাক্তার। তাদের বিষয়ে বোর্ডের ব্যাখ্যা জানতে চাইলে নিজামউদ্দিন বলেন, তাদের না থাকার সাথে খেলোয়াড়দের বিষয় এক নয়। টিম টিম কম্বিনেশন বা অন্য বিষয়গুলোতে পরিকল্পনায় পরিবর্তন আসলে সেটা হতেই পারে। এমন নয় যে আর্থিক কারণে। এখানে আর্থিক কোনো কারণ জড়িত নেই, আমি সেটাই মনে করি।’

উইন্ডিজ সফরের জন্য টেস্টে ১৬, ওয়ানডে ১৭ আর টি-টোয়েন্টি ফরম্যাটের ১৫ সদস্যের দল দিয়েছেন নির্বাচকরা। এর থেকে বেশি সদস্য নিয়ে এর আগে বিদেশ সফর করেছে ক্রিকেট বোর্ড। এবার হঠাৎ ব্যয় কমানোর ভাবনা কেন বোর্ডের? নিজামউদ্দিন জানালেন, অবকাঠামোগত উন্নয়নে জন্য অর্থ দরকার বোর্ডের, এজন্য খরচ হচ্ছে হিসাব করে।


নিজামউদ্দিনের ব্যাখ্যা, ‘আমাদের বেশ কিছু কার্যক্রম আছে। এর মধ্যে অবকাঠামোগত উন্নয়ন রয়েছে। সেক্ষেত্রে বড় ধরনের পুঁজির প্রয়োজন হবে। আন্তর্জাতিক অর্থনীতিতে যেহেতু ওরকম উন্নতি নেই, তাই প্রভাব তো পড়ছেই। সব কিছু বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যতটুকু সম্ভব ব্যয় সংকোচন করা যায়। তবে নিশ্চয়তা দিচ্ছি, সেক্ষেত্রে আমাদের এফটিপিতে প্রভাব পড়ছে না।’

হাসান মাহমুদ অবশ্য উইন্ডিজ সফরের ঘোষিত স্কোয়াডে ছিলেন না। পরে পেসার শহিদুল ইসলাম চোটে পড়লে তাকে দলে নেওয়ার কথা জানায় বোর্ড। তবে সেটিও আনুষ্ঠানিকভাবে ছিল না।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।