ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবকে সবাই দলে চায়, কিন্ত পায় না: পাপন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২ ০০:৩২

নাজমুল হাসান পাপন (বাঁয়ে), সাকিব আল হাসান (ডানে)। ফাইল ছবি নাজমুল হাসান পাপন (বাঁয়ে), সাকিব আল হাসান (ডানে)। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেটের সাফল্যের অধিকাংশ জুড়েই পঞ্চপাণ্ডব, তথা সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ ও মাশরাফি কেন্দ্রীক। এই পাঁচ সিনিয়রের হাত ধরেই সোনালী যুগে প্রবেশ করে বাংলাদেশে ক্রিকেট। তবে ২০১৯ বিশ্বকাপের পর থেকেই শুরু হয়েছে ভাঙনের সুর।

টি-টোয়েন্টিকে বিদায় জানানো ও টেস্ট না খেলা সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা অনেকটা অঘোষিত বিদায় নিয়েছেন ওয়ানডে থেকে। মাহমুদউল্লাহ রিয়াদও গত বছরই জানিয়েছেন টেস্টকে বিদায়। ড্যাশিং ওপেনার তামিম ইকবাল দুই বছরের বেশি সময় নেই টি-টোয়েন্টিতে। সিনিয়র ক্রিকেটারদের মধ্যে কেবল সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমই তিন ফরম্যাটে খেলে থাকেন নিয়মিত। যদিও হুট করেই মাঝেমধ্যেই আবার সাকিবের সার্ভিস পায় না টাইগাররা।

এদিকে সাকিব ও মুশফিকেরও টানা তিন ফরম্যাটে খেলা এবং একইসঙ্গে পারফর্ম করা কিছুটা কঠিন বলে মনে করেন ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। অকপটে স্বীকার করে হুশিয়ার করে তিনি বলেন, ওরা (সিনিয়ররা) নিজেরা সিদ্ধান্ত নিক কে কোন ফরম্যাটে মনোনিবেশ করবে। তবে, কেউ যদি সরে না দাঁড়িয়ে সব ফরম্যাট খেলতে চায়, সেক্ষেত্রে সিদ্ধান্ত নিবে বোর্ডই।

গতকাল (৮মে) সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় সিনিয়র ক্রিকেটারদের প্রসঙ্গে বিসিবি বস বলেন, ‘আমাদের এই প্লেয়ারগুলোকে আমরা চাই না তারা মন খারাপ করে যাক, আমরা চাই তারা হাসিমুখে যাক। নিজেরা সিদ্ধান্ত নেক, যত তাড়াতাড়ি তারা নিজেদের সিদ্ধান্ত নিতে পারবে ততই ভালো। কিন্তু একটা সময় তো আসবে যদি সিদ্ধান্ত না নেয়, তখন আমাদেরকেই সিদ্ধান্ত নিতে হবে। আমাদের বলতে আমি না, কোচিং স্টাফ, ম্যানেজমেন্ট, সবাইকে নিয়ে একটা সিদ্ধান্ত নিতে হবে।’

এদিকে সাকিবকে সবসময় দলে পাওয়া এখন হয়ে উঠেছে মুশকিলের। সিরিজ আসলেই যেন শুরু হয় সাকিবের যত সমস্যা। এই নিয়ে আলোচনা-সমালোচনা কম হয়নি। পাপনের মতে, সাকিবকে দলে চায় সবাই কিন্তু তাকে পাওয়াটা কঠিন। বিসিবি বসও জানেন না সাকিব কোন ফরম্যাট খেলবে, কোনটা খেলবেনা।

সাকিব প্রসঙ্গ পাপন বলেন, ‘সাকিবের ব্যাপারটা কারো সাথে মিলে না। সাকিবের ব্যাপারটা বলা কঠিন, দলের সব ফরম্যাটে সবাই তাকে চায়, কিন্তু ওকে পাওয়াটা হচ্ছে কঠিন। আমরা আসলে নিজেরাই জানি না যে, সে কোনটা খেলবে কোনটা খেলবে না। কিন্তু আবার যখন খেলা আসে, তখন দেখা যায় ওর সমস্যা রয়েছে। কিছু না কিছু সমস্যা এসে যায় যা অস্বীকার করার উপায় নেই। তাই আসলে ওর বিষয়টা বলা একটু কঠিন।'

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।