ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টি অধিনায়ক থাকছেন মাহমুদউল্লাহই

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৯ মে ২০২২ ০৩:৫৭

মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশিত সাফল্য এনে দিতে পারেনি বাংলাদেশ দল। ওমানে প্রথম পর্বটা পার হয়েছিল টেনেটুনে। সংযুক্ত আরব আমিরাতে সুপার-১০ পর্বে টানা ৫ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় মাহমুদউল্লাহ রিয়াদের দল।

তখনই টি-২০ ফরম্যাটে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। যদিও অধিনায়কত্ব থেকে সরে যাবেন না বলে জানিয়েছিলেন তিনি।

চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসছে আরেকটি টি-২০ বিশ্বকাপ। বিশ্বকাপের আগে এ ফরম্যাটে অধিনায়ক পরিবর্তনের চিন্তা নেই বিসিবির। মাহমুদউল্লাহর নেতৃত্বেই আস্থা রাখছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার দুপুরে হোটেল সোনারগাঁওয়ে শ্রীলঙ্কা সিরিজের পরিকল্পনা নিয়ে আলোচনা করতে জাতীয় দলের কোচদের সঙ্গে মিটিং করেছেন বিসিবি সভাপতি। সেই মিটিংয়ের টি-২০ বিশ্বকাপের পরিকল্পনা ও অধিনায়কের পদে পরিবর্তন নিয়ে প্রশ্ন করা হয় পাপনকে।

তিনি বলেছেন, ‘আমার দেখা মতে, আমার জানা মতে টি-টোয়েন্টিতে রিয়াদ (মাহমুদউল্লাহ) খুবই ভালো করছে। এজ এ ক্যাপ্টেন। ক্যাপ্টেসি এক জিনিস, খেলা আরেক জিনিস। ওর ক্যাপ্টেন্সিতে আমি কোনো সমস্যা দেখছি না।’

টি-২০ তে ভালো করতে নতুন খেলোয়াড় দরকার মনে করেন বিসিবি সভাপতি। আজ পাপন বলেন, ‘টি-টোয়েন্টিতে আমাদের নতুন কিছু প্লেয়ার দরকার। বিশ্বকাপের আগে আমাদের ১৬টা খেলা আছে, অনুশীলন ম্যাচও। টানা খেলায় এখানটা আপনি যদি মনে করেন সিনিয়ররা প্লেয়াররা টেস্টও খেলে যাবে সবগুলো, ওডিআই খেলে যাবে সবগুলো বিশ্বকাপও খেলবে আবার টি-টোয়েন্টিও খেলবে সবগুলো। ওদের উপর তো চাপ হতেই পারে। এটা আমাদের বুঝতে হবে।’

 

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।