ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

দেশের প্রয়োজনে সবাই খেলবে: বিসিবি সভাপতি

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৯ মে ২০২২ ০২:৫৫

নাজমুল হাসান পাপন। ফাইল ছবি নাজমুল হাসান পাপন। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে লাল বলে ক্যাটাগরিতে নেই মুস্তাফিজুর রহমান। টেস্ট খেলতে নিজের অনাগ্রহের কথা সরাসরিই বলেছেন তিনি। সাদা বলের দুই ফরম্যাটেই মনোযোগী হতে চান বাঁহাতি এ পেসার। 

কিন্তু তার টেস্ট খেলা, না খেলা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। তাসকিন আহমেদ সহ ককেয়কজন পেসারের ইনজুরির কারণে মুস্তাফিজকে টেস্টে ফেরাতে চায় বিসিবি। বর্তমানে আইপিএলে ব্যস্ত কাটার মাস্টারকে রাখা হবে জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট দল।

গতকাল টিম ডিরেক্টর ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেছেন, মুস্তাফিজের মতো তরুণ ক্রিকেটারের ফরম্যাট বাছাই করে খেলার সুযোগ নেই। এমনটা করতে পারবেন শুধু সিনিয়ররা।

রোববার এ বিষয়ে মুখ খুলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। হোটেল সোনারগাঁও তে দুপুরের পর জাতীয় দলের বিদেশি কোচদের সঙ্গে মিটিং করেছেন তিনি। মিটিংয়ের পর সাংবাদিকদের পাপন বলেছেন, বর্তমান সময়ে যারা খেলছেন, তাদের মধ্যে এমন ক্রিকেটার নেই, যিনি দেশের প্রয়োজনে খেলবেন না। 

মুস্তাফিজের টেস্ট না খেলার বিষয়ে আজ বিসিবি সভাপতি বলেছেন, ‘আপনারা এসব ওদের জিজ্ঞেস করারই দরকার নেই। কোনো খেলোয়াড় যেমন বেছে বেছে খেলতে চায় বা কোনো ফরম্যাটে খেলতে চায় আবার কোনো ফরম্যাটে খেলতে চায় না। তেমনি আমরাও ইচ্ছা করলে কাউকে খেলাতে পারি আবার নাও খেলাতে পারি। সবাইকে খেলাতে হবে এমন কোনো কথা নেই।’

পাপন আরও বলেন, ‘তবে আমার মনে হয়, এখন যারা খেলছে তাদের মধ্যে এমন কোনো খেলোয়াড় নেই যাকে দেশের প্রয়োজনে বললে খেলবে না। এটা আমি মনে করি। তারপরও কেউ ব্যতিক্রম হলে আমার ধারণা ভুল।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।