ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আইসিসির টেস্ট র‍্যাঙ্কিং প্রকাশ, বাংলাদেশের অবস্থান নবম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মে ২০২২ ০০:৩৮

বাংলাদেশ টেস্ট দল বাংলাদেশ টেস্ট দল

নট আউট ডেস্ক: বুধবার আইসিসির তরফ থেকে পুরুষ ক্রিকেট দলের বার্ষিক টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করা হয়েছে। সম্প্রতি পাকিস্তানের ঘরের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় প্যাট কামিন্সের দল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে উঠে যায়। আর তাতেই ১২৮ রেটিং পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থান এখন এক নম্বরে।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে পয়েন্ট বেড়েছে প্রোটিয়াদের
এদিকে, অজিদের চেয়ে ৯ পয়েন্ট কম নিয়ে তালিকার দুইয়ে অবস্থান করছে ভারত। তালিকার তিন ও চার নম্বরে থাকা নিউজিল্যান্ড (১১১) এবং সাউথ আফ্রিকার (১১০) পয়েন্ট ব্যবধান মাত্র এক। নিজেদের ঘরের মাটিতে বাংলাদেশকে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়ে পূর্বের ১০২ পয়েন্ট থেকে ১১০ পয়েন্ট অর্জন করে প্রোটিয়ারা।

শীর্ষ পাঁচে থাকা পাকিস্তান ৯৩ রেটিং নিয়ে ইংল্যান্ডকে (৮৮) পেছনে ফেলে পঞ্চম স্থান দখল করে নিয়েছে। সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ড ৯৭ পয়েন্ট থেকে ৮৮-এ নেমে এসেছে। নতুন অধিনায়ক বেন স্টোকস এমন একটি টেস্ট দলের দায়িত্ব নিয়েছেন যারা গত ১২ মাসে মাত্র ১টি টেস্ট ম্যাচ জিতেছে। ১৯৯৫ সাল থেকে এখন পর্যন্ত এটিই ইংলিশদের সর্বনিম্ন রেটিং।

এছাড়াও, র‍্যাঙ্কিংয়ের সাত ও আট নম্বরে যথাক্রমে শ্রীলঙ্কা (৮১) এবং ওয়েস্ট ইন্ডিজ (৭৭) অবস্থান করছে। তালিকার নয়ে আছে বাংলাদেশ। ১৬ টেস্টে টাইগারদের পয়েন্ট ৫১। এছাড়াও, ৬ টেস্টে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার দশ নম্বরে জিম্বাবুয়ে অবস্থান করছে।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।