ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মে ২০২২ ২৩:২৭

শ্রীলঙ্কা ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত শ্রীলঙ্কা ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: প্রাথমিক স্কোয়াডে থাকা ২৩ ক্রিকেটারের মধ্য থেকে চূড়ান্ত এই স্কোয়াড বেছে নেওয়া হয়েছে। আগামী ৮ মার্চ বাংলাদেশে পা রাখবে এই স্কোয়াড। রোশেন সিলভা প্রাথমিক স্কোয়াডে থাকলেও বাংলাদেশ সফর নিয়ে অনীহা প্রকাশ করায় মূল স্কোয়াডে তাকে রাখা হয়নি। এতে কপাল খুলেছে কামিন্দু মেন্ডিসের।

ভারত সফরের দলে না থাকলেও ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করে দলে ফিরেছেন ওশাদা ফার্নান্দো। অভিষেকের অপেক্ষায় থাকা দুই ক্রিকেটার আছেন স্কোয়াডে। এদের মধ্যে দিলশান মাদুশঙ্কা বেশ কিছু দিন ধরে টেস্ট দলের রাডারে থাকলেও কামিল মিশারা একেবারেই নতুন।

লাহিরু থিরিমান্না,এ চারিথ আসালঙ্কা, লাহিরু কুমারা ও দুশমন্থ চামিরা স্কোয়াডে জায়গা পাননি। ভারত সফরের দলে থাকা জেফরি ভেন্ডারসে অভিষেকের আগেই ছিটকে পড়েছেন স্কোয়াড থেকে। তবে দলে ফিরেছেন কাসুন রাজিথা।

টেস্ট সিরিজের দুটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, যে ম্যাচ শুরু হবে ১৫ মে। এই ম্যাচ শেষে দুই দল পাড়ি জমাবে রাজধানী ঢাকায়। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৩ মে।

সিরিজ শুরুর আগে লঙ্কানরা খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ১১ ও ১২ মে দুই দিনের সেই প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই সিরিজের জন্য ৮ মে শ্রীলঙ্কা জাতীয় দল বাংলাদেশে পা রাখার কথা রয়েছে।

একনজরে শ্রীলঙ্কার স্কোয়াড
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াউইকরামা ও লাসিথ এম্বুলদেনিয়া।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।