ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

চা বিরতি, দক্ষিণ আফ্রিকার লিড ৩২০

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২ ০৫:২৫

বাংলাদেশকে ২১৭ রানে আটকে দিয়েছে প্রোটিয়া বোলাররা। ছবি: গেটি ইমেজ বাংলাদেশকে ২১৭ রানে আটকে দিয়েছে প্রোটিয়া বোলাররা। ছবি: গেটি ইমেজ

স্পেশাল করেসপন্ডেন্টঃ ম্যাচ হাতছাড়া হয়ে গেছে দ্বিতীয় দিনেই। দক্ষিণ আফ্রিকার ৪৫৩ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় ডুবেছে বাংলাদেশ। রোববার লাঞ্চের পর বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়েছে ২১৭ রানে। প্রথম ইনিংসে ২৩৬ রানের লিড পেয়েছিল স্বাগতিকরা। ফলোঅন এড়াতে আরও ৩৬ রান দরকার ছিল সফরকারী দলের। 

কিন্তু বাংলাদেশকে ফলোঅন না করিয়ে দক্ষিণ আফ্রিকা আবারও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে যায়। পোর্ট এলিজাবেথে আজ ম্যাচের তৃতীয় দিনে চা বিরতিতে গিয়েছে দক্ষিণ আফ্রিকা ৩২০ রানের লিড নিয়ে। চা বিরতির আগে দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ২ উইকেটে ৮৪ রান। সারেল এরউই ৪০ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের হয়ে দুটি উইকেটই নিয়েছেন তাইজুল ইসলাম।

শুরুটা ভালোই ছিল দক্ষিণ আফ্রিকার। ৬০ রানে ভাঙে ওপেনিং জুটি। ইনিংসের ১২তম ওভারে তাইজুলকে রিভার্স সুইপ খেলতে গিয়ে বোল্ড হন ডিন এলগার। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ২৬ রান করেন।

পরে এই বাঁহাতি স্পিনারের করা ইনিংসের ২০তম ওভারের চতুর্থ বলে এলবির ফাঁদে পড়েন কিগান পিটারসেন। আম্পায়ার আউট দেয়ার পর রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। পিটারসেন ১৪ রান করেন। 

এর আগে লাঞ্চের পর মাত্র ৭ রান যোগ করেই অলআউট হয়েছিল বাংলাদেশ। শেষ তিন উইকেট হারিয়েছিল খুব কম সময়ে। মিরাজ ১১, তাইজুল ৫ রান করেন। প্রোটিয়াদের পক্ষে হার্মার, মুলডার ৩টি করে এবং মহারাজ, অলিভিয়ের ২টি করে উইকেট নেন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।