ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

পাপন বলছেন, ডমিঙ্গোকে বলির পাঁঠা বানানো হয়

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২ ২৩:৪১

জাতীয় দলের হেড কোচের ভূমিকায় থাকছেন রাসেল ডমিঙ্গোই। ফাইল ছবি জাতীয় দলের হেড কোচের ভূমিকায় থাকছেন রাসেল ডমিঙ্গোই। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত টি- টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি হয়েছিল বাংলাদেশ দলের। বিশ্বকাপ ব্যর্থতার পর থেকেই হেড কোচ রাসেল ডমিঙ্গো আছেন সমালোচনার ‘হট সিটে’। তাকে ছুঁড়ে ফেলার দাবিতে মুখর সবাই।

বাস্তবেও সত্য যে, জাতীয় দলের ব্যর্থতার কারণে এই প্রোটিয়া কোচের চাকরিও নড়বড়ে হয়ে গিয়েছিল। কিন্তু বিশ্বকাপের আগেই ডমিঙ্গোর সঙ্গে নতুন ২ বছরের চুক্তি করেছিল বিসিবি, যার মধ্যে এক বছর গ্যারান্টেড। তাই তাকে সরালে মোটা অঙ্কের ক্ষতিপূরণ গুণতে হতো বিসিবিকে। এজন্যই টিকে গেছেন ডমিঙ্গো।

ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছিল, বাংলাদেশ দলের চলমান দক্ষিণ আফ্রিকা সফরের পরই ছাটাই করা হবে ডমিঙ্গোকে। যদিও তেমন হাওয়া এখন আর জোরালো নয়। কারণ বিশ্বকাপের পর তার হাত ধরে এসেছে বড় বড় সাফল্য।

ডমিঙ্গোর অধীনে গত জানুয়ারিতে নিউজিল্যান্ডে টেস্ট জয়ের ইতিহাস গড়েছে বাংলাদেশ। গত মাসে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে ২-১ এ হারিয়েছে টাইগাররা। তাই কোচ হিসেবে ডমিঙ্গোর সাফল্য অস্বীকার করা কঠিন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথায় স্পষ্ট যে, বাংলাদেশের হেড কোচ হিসেবে থাকছেন ডমিঙ্গো থাকছেন। পাপন কষ্ট পান বারবার ব্যর্থতার সময় প্রোটিয়া এই কোচকে বলির পাঁঠা বানানো হয় বলে। তিনি প্রশ্ন তুলেছেন, সিনিয়র ক্রিকেটাররা কোচের কথা শুনে কিনা?

ডমিঙ্গোকে বলির পাঁঠা বানানোর চেষ্টা দেখে খুশি নন পাপন। ক্রিকবাজকে এই প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেছেন, ‘আমার মনে হয় যখনই দল খারাপ করে আমরা একজনকে বলির পাঁঠা বানানোর চেষ্টা করি। আদৌ কিছু সিনিয়র ক্রিকেটার তার কথা শুনে কি? আমি আসলেই জানতে চাই আসলে তারা শুনে কিনা, যা তারা (কোচ) বলছে। যারা শুনছে তারা উন্নতি করছে। যদি আমি ১৫ ক্রিকেটারকে ডাকি, আমি লিখিত দিতে পারি অন্তত ১১ জন বলবে, সে (ডমিঙ্গো) দারুণ কোচ।’

যারা কোচের সঙ্গে কাজ করেন না, তাদের কথা শুনতে চান না পাপন। বরং ডমিঙ্গোর সঙ্গে কাজ করেন, উপকৃত হন, এমন ক্রিকেটাদের মতামতই নিবেন তিনি।

বোর্ড সভাপতি বলেছেন, ‘হয়তো ২-৩ জন ক্রিকেটার আছে যারা উল্টোটা বলবে। তারা ওর থেকে কিছুই নেয় না। যারা কোচ থেকে কিছুই নেয় না, তাদেরকে জিজ্ঞাসা করার কোনো কারণ নেই। কারণ আমাকে শুনতে হবে সেসব ক্রিকেটারের কথা, যারা তার সঙ্গে কাজ করে। যখন তারা ফিরবে আমি সবাইকে নিয়ে কোচের সঙ্গে বসে সবকিছু সমাধান করবো।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।