ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

দল নির্বাচন কাজে দিয়েছেঃ এলগার

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২২ ১৪:০৯

ডিন এলগার। ফাইল ছবি ডিন এলগার। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট দল আফ্রিকার মাটিতে প্রথমবার ওডিআই ম্যাচ জেতার পাশাপাশি জিতেছে সিরিজ। সেই অনুপ্রেরণা নিয়ে প্রথম টেস্ট খেলতে নেমেছিল টিম টাইগার। স্বপ্ন কিংবা লক্ষ্য যেটিই বলা হোক না কেন জয়ের চাহিদা ছিল পুরো দলের। প্রথম চারদিন ‍উত্থান-পতনের গল্প হলেও শেষ ‍দিনটি বাংলাদেশের শুধু পতনের। 

ডারবানে স্বাগতিকদের কাছে বাংলাদেশের হার ২২০ রানে। অথচ দিন শেষে বিজয়ের উল্লাস করার কথাই ছিল না স্বাগতিকদের। ওডিআই সিরিজ হারের পর ছন্নছাড়া দলটির বেশ কয়েকজন খেলোয়ার সাদা পোষাককে তুলে রেখে যোগ দিয়েছিল আইপিএলে। পিছিয়ে থেকে লড়াইয়ে নামতে হবে এটি স্বীকার করেছিল আফ্রিকান কাপ্তান এলগার। তবে দিন শেষে বিজয়ের হাসি তাদের মুখে।

দলীয় সফলতা নিয়ে ম্যাচ শেষে স্বাগতিক অধিনায়ক বলেন, ' এটি আমাদের জন্য খুব বিশেষ কিছু। আমাদের নিজেদেরকে বেশ ভালোভাবে প্রয়োগ করতে হয়েছিল, আমাদের দক্ষতাকে কার্যকর করতে হয়েছিল যা আমাদের তরুণ বোলিং ইউনিটের জন্য একটি চ্যালেঞ্জ ছিল। কঠিন লড়াইয়ের টেস্ট জয়। আমরা এবার ভালো শুরু করেছি যা আমাদের জন্য ব্যাপক ইতিবাচক। আমাদের দল নির্বাচনের ক্ষেত্রে শর্ত একটি ফ্যাক্টর হিসেবে কাজ করেছে। আমরা দুজন অভিজ্ঞ স্পিনার বাছাই করতে পেরেছি। পেসাররা এখনও নিজেদের প্রয়োগ করেছে। ছেলেদের জন্য অনেক শেখার বক্ররেখা। টিম ম্যানেজমেন্ট সত্যিই কঠোর পরিশ্রম করেছে, এটি একটি বিশাল স্কোয়াড প্রচেষ্টা। অভিজ্ঞতা একটি বিশাল ভূমিকা পালন করে।'

 

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।