ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ডারবানে বাজে আম্পায়ারিং, অভিযোগ করবে বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২২ ০৫:২৯

ডারবানে আম্পায়ারদের একাধিক ভুল সিদ্ধান্ত যায় বাংলাদেশের বিপক্ষে। ফাইল ছবি ডারবানে আম্পায়ারদের একাধিক ভুল সিদ্ধান্ত যায় বাংলাদেশের বিপক্ষে। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজ হেরে রীতিমতো হতাশ দক্ষিণ আফ্রিকা। ঘরের মাঠে টাইগারদের কাছে এমন হার তাদের কাছে প্রত্যাশিত ছিল না। তাই টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল প্রোটিয়ারা। শুধু ২২ গজের লড়াই নয়, এর বাইরে বাংলাদেশের ক্রিকেটারদের উপর হামলে পড়ার চেষ্টা করেছে স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে নজিরবিহীন ব্যাটিং ব্যর্থতায় ডারবানের কিংসমিডে সিরিজের প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ২২০ রানে হেরে গেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে অলআউট হয়ে গেছে টাইগাররা। 

জঘন্য ব্যাটিংয়ের যন্ত্রণা ছাপিয়ে ডারবানে আম্পায়ারিং, প্রোটিয়া ক্রিকেটারদের উপুর্যপুরি স্লেজিংয়ের ক্ষত পোড়াচ্ছে মুমিনুল বাহিনীকে। 

দুই প্রোটিয়া আম্পায়ার মারাই এরাসমাস ও আদ্রিয়ান হোল্ডস্টোকের বাজে আম্পায়ারিং এবং তাদের ভুল সিদ্ধান্তে ম্যাচ জুড়েই ভুগেছে বাংলাদেশ। তাই আম্পায়ারিং নিয়ে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করবে বাংলাদেশ।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে সোমবার এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেছেন, ‘ওয়ানডে সিরিজের পর আমরা আম্পায়ারিং নিয়ে একটি অভিযোগ করেছি। তখন ম্যাচ রেফারি প্রাথমিকভাবে আমাদের টিম ম্যানেজার নাফিস ইকবালের সঙ্গে দুর্ব্যবহার করেছিল। তবে লিখিত অভিযোগ দেওয়ার পর সে নরম হয়। আমরা আরেকটি আনুষ্ঠানিক অভিযোগ করবো প্রথম টেস্টের পর।’

উল্লেখ্য, ডারবানে ম্যাচের চতুর্থ দিনেই নিরপেক্ষ আম্পায়ারিংয়ের দাবিতে টুইট করেছিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একাদশে না থাকলেও ম্যাচের চতুর্থ দিন শেষে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের স্লেজিং নিয়ে আম্পায়ারদের সঙ্গে কথা বলেছেন তামিম ইকবাল।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।