ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ড্রয়ের সম্ভাবনা কম, জেতার সুযোগ বেশি: সুজন

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ২১:৩০

খালেদ মাহমুদ সুজন। ফাইল ছবি খালেদ মাহমুদ সুজন। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট দলের এবারের আফ্রিকা সফর যেন অতীতের সব না পাওয়াকে দূর করতে এসেছে। ওডিআই সিরিজ জয়ের পর টেস্টেও দূরন্ত বাংলাদেশ। স্বাগতিকদের বিরুদ্ধে টস জিতে বোলিং নিলেও কাজে এসেছে সিদ্ধান্ত। তবে নিজেদের ব্যাটিং ব্যর্থতার কারনে ইতিহাস রচনার পথ কিছুটা জটিল করেছে মমিনুল বাহিনী। 

ডারবান টেস্ট জিতে মহাকাব্য রচনায় জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ২৭৪ রান। আপাতমস্তে রান কম মনে হলেও এই মাঠে চতুর্থ ইনিংসে গড় রান ২০৬। তবে প্রথম ইনিংসে তরুণ জয়ের অনবদ্য কাব্য নতুন এক স্বপ্ন দেখছিল পুরো দল। কিন্তু লক্ষ্য তাড়া করতে নেমে ৮ রানেই ৩ উইকেট হারিয়ে জয়ের পথ থেকে ছিটকে পরার অবস্থায় বাংলাদেশ। ৩ উইকেটে ১১ রান নিয়ে চতুর্থ দিন ধেস করা টাইগাররা অবশ্য জয়ের আশা হারাচ্ছে না।

চতুর্থ দিনের পড়ন্ত বিকেলে দিশেহারা হয়ে পড়লেও বাংলাদেশ জয়ের জন্য পঞ্চমদিনে খেলবে বলে জানান দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি বলেন- এই ম্যাচ ড্র করার চেয়ে জয়ের জন্য লড়াই করাই সহজ। তাই প্রথম সেশন থেকেই ছেলেরা জয়ের জন্য খেলবে। 

সাবেক এই অধিনায়ক আরও বলেন, ‘ জানি এই অবস্থা থেকে ম্যাচ জয় কঠিন। তবে জয়ের চিন্তা ছাড়া ড্রয়ের চিন্তা করা বোকামি হবে। জিততে হলে আরও ২৬৩ রান করতে হবে। কিন্তু ড্র করতে হলে পুরো ৯০ ওভার ব্যাট করতে হবে। সারাদিন যদি আমরা ব্যাট করি, অবশ্যই জেতার সুযোগ থাকবে।'

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় ও মুমিনুল হক বোকা বনে গিয়েছেন প্রোটিয়াদের স্পিনে। তবে টিম ডিরেক্টর বলেন, ‘এখনও মুশফিক-শান্ত উইকেটে আছে। এরপরে লিটন, ইয়াসির ও মিরাজ আছে। কন্ডিশন কঠিন, বল টার্ন করছে, নিচু হচ্ছে। তবে আমরা চেষ্টা করব। এখান থেকে ড্র করার সুযোগ কম। হয় আমরা জিতব, না হয় হারব।’

 

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।