ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সোশ্যাল মিডিয়া প্লেয়ারদের জন্য ভয়ঙ্কর: মাশরাফি

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২২ ০৫:২২

মিরপুরে আজ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন মাশরাফি। ফাইল ছবি মিরপুরে আজ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন মাশরাফি। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ের পরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রশংসার জোয়ারে ভাসছে বাংলাদেশ দল। আবার যদি কোন সময়ে একই দল খারাপ করে তখনই শুনতে হয় কঠোর সমালোচনাসহ কুরুচিকর মন্তব্যও। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমকে প্লেয়ারদের জন্য সবসময়ই ভয়ঙ্কর বলে জানিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

মাশরাফি বলেন, “সোশ্যাল মিডিয়া সবসময়ই ভয়ঙ্কর। বিশেষ করে প্লেয়ারদের জন্য তো অবশ্যই। কারণ সোশ্যাল মিডিয়া ভালো করলেও একধরনের কথা শুনবে, আবার খারাপ করলেও একধরনের সমালোচনা শুনবে। আবার মাঝারি মানের পারফর্ম করলেও অন্যরকম কথা শুনবে। সোশ্যাল মিডিয়া ব্যবহার করা খারাপ তা বলব না, তবে কাকে কীভাবে ইফেক্ট করে সেটা বুঝতে হবে।"

দিন শেষে একজন খেলোয়াড় সামাজিক যোগাযোগ মাধ্যমের সমালোচনা ও প্রশংসা কিভাব নিচ্ছে এটাই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছে সাবেক টাইগার অধিনায়ক। তিনি বলেন “যে যত সোশ্যাল মিডিয়ায় থাকবে, সে তত প্রেসার নিবে। খারাপ খেললে মানুষ সমালোচনা করবে, ভালো খেললে ভালো বলবে এটাই স্বাভাবিক।"

দক্ষিণ আফ্রিকার জয়ের প্রসঙ্গে মাশরাফী বলেন, “আমার কাছে মনে হয় প্লেয়াররা ওয়েল ম্যাচিউর। সাউথ আফ্রিকায় সিরিজটা জেতা এতোটা সহজ ছিল না, তারা কাজটা করতে পেরেছে। সামনের সিরিজও এতো সহজ হবে না যেটা তাদেরকে করতে হবে। এক্সপেকটেশন থাকবেই। সুতরাং নিজেকে ওইভাবেই গড়ে তুলতে হবে যে, আমার চলাফেরা-কথাবার্তা বা যেকোনো কিছুতেই যেন আমি এক্সপেকটেশনের বাইরে না চলে যাই।”

 

-নট আউট/এসআর/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।