ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

দুই ক্ষেত্রেই মুস্তাফিজই সবচেয়ে কঠিন কাজটা করে : তামিম

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২২ ০২:৩৭

মুস্তাফিজুর রহমান-তামিম ইকবাল। ছবিঃ ফাইল ফটো। মুস্তাফিজুর রহমান-তামিম ইকবাল। ছবিঃ ফাইল ফটো।

নিউজ ডেস্কঃ ইতিহাস রচিত দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে বাংলাদেশের পেসাররা ছিলেন দারুণ ছন্দে। তবে দলের অন্যতম বড় হাতিয়ার যিনি, সেই মুস্তাফিজুর রহমান ছিলেন উইকেটশূন্য। ইকোনমি রেটও ছিল বাড়তির দিকে। তবে দলে মুস্তাফিজের ভূমিকার কারণে এমন পারফরম্যান্সে একটুও হতাশ নন তামিম ইকবাল।

ওয়ানডে অধিনায়ক তামিম মনে করেন, বাংলাদেশ দলের বোলারদের মধ্যে মুস্তাফিজই সবচেয়ে কঠিন কাজটি করেন। আর তা হল শুরুর পাওয়ার প্লে এবং স্লগ ওভারে বোলিং করা। এই দুই সময়ে ব্যাটারদের রান তোলার প্রবণতা থাকে বেশি। উইকেট শিকারের সম্ভাবনা বেশি থাকে মাঝখানের ওভারগুলোতে, যখন মুস্তাফিজ বোলিংয়ের সুযোগ পান না বললেই চলে। তাই উইকেট না পেলেও কিংবা ইকোনমি রেট সন্তোষজনক না হলেও মুস্তাফিজের পারফরম্যান্স খারাপ হয়েছে- এমনটি মানতে নারাজ তামিম।

তিনি বলেন, ‘সবাই এটাই চিন্তা করছে যে মুস্তাফিজ কোনো উইকেট পায়নি। একটা জিনিস সবার বুঝতে হবে- সব বোলারের মধ্যে মুস্তাফিজই সবচেয়ে কঠিন কাজটা করে। সে শুরুতে বল করে, ডেথ ওভারে বল করে।’ শুধু মুস্তাফিজ নন, তামিমের এই যুক্তি প্রযোজ্য আরেক পেসার শরিফুল ইসলামের ক্ষেত্রেও।

তিনি বলেন, ‘সংবাদ সম্মেলনেও বলেছি- মুস্তাফিজকে যদি মাঝখানে বল করাই তখন দেখবেন খুবই ইকোনমিক্যাল বল করছে। সে বল হাতে সবচেয়ে কঠিন কাজটা করে। শরিফুলের ক্ষেত্রেও ঠিক তাই। প্রথম ও শেষ ম্যাচে সে দুর্দান্ত ছিল।

 

- নট আউট/এমআরএস/ডব্লিউআর।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।