ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

স্মিথ নাকি কামিন্স, অজিদের নতুন নেতা হবেন কে?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২ ২১:৪৭

প্যাট কামিন্স ও স্টিভ স্মিথ। ফাইল ছবি প্যাট কামিন্স ও স্টিভ স্মিথ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। পূর্বঘোষিত অনুযায়ী গত রবিবার নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ছিল অস্ট্রেলিয়ার জার্সিতে এই ওপেনারের বিদায়ী ম্যাচ। ওয়ানডে সংস্করণকে বিদায় জানালেও ফিঞ্চ চালিয়ে যাবেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি। ঘরের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের নেতৃত্বও দিবেন তিনি।

ফিঞ্চের ছেড়ে যাওয়া আসনে বসবেন কে এই নিয়েই চলছে এখন যত আলোচনা। তবে ওয়ানডে দলের নতুন নেতা নিয়ে এখনই, সিদ্ধান্ত নিতে চান না বলে স্রেফ জানিয়ে দিয়েছেন অজিদের প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। আপাতত পুরো দলের ফোকাস টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরেই, জানিয়েছেন তিনি। তাড়াহুড়ো না করে টি-টোয়েন্টি বিশ্ব আসরের পরই, নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করা হবে বলেও জানান ম্যাকডোনাল্ড। 

ম্যাকডোনাল্ড বলেছেন, 'সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এটাই এখন গুরুত্বপূর্ণ আমাদের কাছে। বিশ্বকাপের পর আমরা ওয়ানডে অধিনায়ক নিয়ে ভাবার সময় পাব। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমরা বেশ চাপে রয়েছি। নিজেদের উপর আর চাপ বাড়াতে চাইছি না।’

অজিদের নতুন নেতা কে হবেন এই নিয়ে একেকজন একেক মত দিলেও। গুঞ্জন রয়েছে অজিদের নতুন নেতা হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে তারকা ব্যাটার স্টিভ স্মিথ। এর আগেও অজিদের নেতৃত্বে ছিলেন এই তারকা ব্যাটার। তবে বল বিকৃতির অভিযোগে নিষিদ্ধ হয়ে, স্মিথ হারিয়েছিলেন অজিদের নেতৃত্ব। স্মিথ ছাড়া অবশ্য এই দৌড়ে আছেন পেসার প্যাট কামিন্সও। অজিদের টেস্ট দলের নেতৃত্বেও রয়েছেন এখন এই পেসার।

এদিকে বিদায়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ অবশ্য চাইছে, নেতৃত্বটা উঠুক ডেভিড ওয়ার্নারের কাঁধেই। ফিঞ্চের ভাষ্যমতে, ‘মনে হয় ক্রিকেট অস্ট্রেলিয়া আমার মতোই ভাববে। ওয়ার্নার এমন এক জন ক্রিকেটার যার নেতৃত্বে কয়েকটি ম্যাচ খেলার সুযোগ হয়েছে আমার। ওয়ার্নার অধিনায়ক হিসাবে দারুণ। ওর মতো এত কৌশলী অধিনায়ক খুব কমই দেখেছি। আমার মনে হয় সকলেই ওর নেতৃত্বে খেলতে ভালবাসবে।’

উল্লেখ্য, বল বিকৃতির অভিযোগে স্মিথের সঙ্গে নিষিদ্ধ হওয়া ওয়ার্নার, পেয়েছেন আজীবন অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্ব করা থেকে নিষেধাজ্ঞা। তাই ফিঞ্চের এমন চাওয়া যে পূরণ হচ্ছে না, তা অনুমেয় করাই যায়।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

সাইমন্ডস না পারলেও, বেঁচে ফিরেছে তার দুই কুকুর

কুকুরটি সাইমন্ডসকে রেখে কোথাও যেতে চাচ্ছিল না। সাইমন্ডসের কাছ থেকে ওকে সরাতে গেলেই গর...

সাইমন্ডসের মৃত্যুতে শোকস্তব্ধ সতীর্থরা

মাত্র ৪৬ বছর বয়সে ওপারে পাড়ি জমালেন দুই বারের বিশ্বকাপজয়ী এই সাবেক অজি তারকা

চেষ্ঠা করেও সাইমন্ডসকে বাঁচাতে পারেননি পথচারী টাউন...

অস্ট্রেলিয়ান ক্রিকেটে চলছে দুঃসময়৷ তবে এটি ব্যাট কিংবা বলের লড়াইয়ে নেই৷ কয়েক মাসের ব...