ঢাকা | বৃহঃস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

রাজস্থানকে উড়িয়ে দিয়ে ফাইনালে হায়দ্রাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ মে ২০২৪ ২৩:৫৮

শাহবাজের দুর্দান্ত বোলিংয়ে ফাইনালে হায়দ্রাবাদ। ছবি: আইপিএল শাহবাজের দুর্দান্ত বোলিংয়ে ফাইনালে হায়দ্রাবাদ। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ফাইনালে উঠার সুযোগ আগেই পেয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। কিন্তু প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে পাত্তাই পায়নি দলটি। তবে, হারলেও ফাইনালে উঠার আরেকটা সুযোগ ছিল সানরাইজার্স হায়দ্রাবাদের সামনে। এবার সেই সুযোগটা কাজে লাগাতে ভুল করেনি প্যাট কামিন্সের দল। রাজস্থান রয়্যালসকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে হায়দ্রাবাদ। 

চিপাকে এদিন রাজস্থান নেমেছিল ১৭৬ রানের টার্গেটে। ওপেনার যশস্বী জয়সওয়াল এদিন শুরুটাও করেন দারুণ। তবে, অন্যপ্রান্তে ক্যাডমোর ফিরে যান দ্রুতই। জসওয়ালের তোলা ঝড় এদিন খানিকটা ভয় পাইয়ে দিয়েছিল হায়দ্রাবাদ শিবিরে। কিন্তু ঝড়কে ঘূর্ণিঝড়ে পরিণত হতে দেননি শাহবাজ আহমেদ। ৪ চার ও ৩ ছক্কায় ২১ বলে ৪২ রান করা জসওয়াল ফিরেন সাজঘরে। 

জসওয়ালের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে যায় রাজস্থানের ব্যাটিং অর্ডার। তাতেই ফাইনালের সুবাতাস পেতে শুরু করে হায়দ্রাবাদ। দলীয় একশ পার করার আগে ৬ উইকেট হারিয়ে মোটামুটি নিশ্চিত হয়েই যায় রাজস্থানের হার। শেষ দিকে ধ্রুব জুরেলের ফিফটি কমিয়েছে কেবল হারের ব্যবধান। ৩৬ রানের জয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে হায়দ্রাবাদ। ৭ চার ও ২ ছক্কায় জুরেল অপরাজিত থাকেন ৫৬ রান করে। শাহবাজ আহমেদ হায়দ্রাবাদের পক্ষে নেন ৩ উইকেট। অভিষেক শর্মা নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে সানরাইজার্স হায়দ্রাবাদ। ৪ ছক্কায় ৫০ রান করেন ক্লাসেন। এছাড়া ট্রাভিস হেড করেন ৩৪ রান। রাহুল ত্রিপাঠি খেলেন ৩৭ রানের ঝড়ো ইনিংস। রাজস্থানের পক্ষে ৩ উইকেট করে নেন ট্রেন্ট বোল্ট ও আভেশ খান। স্বান্দীপ শর্মা নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...