ঢাকা | রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

এলপিএলে দল পেলেও তাসকিনের এনওসি পাওয়া নিয়ে শঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২৪ ১৮:০৩

তাসকিন আহমেদ। ছবি: টুইটার তাসকিন আহমেদ। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ গতকাল (মঙ্গলবার) অনুষ্ঠিত হয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম। যেখান একমাত্র বাংলাদেশি হিসেবে দল পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। তাকে দলে ভিড়িয়েছে কলম্বো স্ট্রাইকার্স। তাসকিন ছাড়াও অবশ্য নিলামের আগেই আইকন ক্রিকেটার হিসেবে দল পেয়েছেন আরেক টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। 

এলপিএলে দল পেলেও অবশ্য এই দুই টাইগার পেসার খেলার জন্য এনওসি পাবেন কিনা তা নিয়ে রয়েছে ঘোর সংশয়। বিসিবি বস নাজমুল হাসান পাপনের বক্তব্যে সেই শঙ্কাই দিয়েছে আরও বেশি করে মাথাচাড়া। 

তাসকিন আহমেদের জন্য বিদেশি ফ্র‍্যাঞ্চাইজি লিগে খেলার এনওসি পাওয়াটা অবশ্য সোনার হরিণই বটে। কেননা, আইপিএল থেকে একাধিকবার ডাক পেলেও বিসিবির অনাপত্তিপত্র থেকে বঞ্চিত হয়েছিলেন এই পেসার। এছাড়া পিএসএল, এলপিএল, ইংলিশ কাউন্টি থেকে ডাক এলেও এনওসি পাওয়া হয়নি তার। 

বোর্ড সভাপতির কাছে এলপিএলে তাসকিনদের এনওসি পাওয়ার ব্যাপারে জানতে চাওয়া হলে পাপন বলেছেন, ‘(তাসকিনের ডাক পাওয়া) বড় পাওয়া কি না সেটা নির্ভর করবে বিশ্বকাপের ওপর। ওরা ওখানে কি করে আগে সেটা দেখে নিই। পারফরম্যান্স দেখে বলতে পারব এটা বড় পাওয়া না অন্য কিছু। শুনুন, সবার আগে দেশ, তারপর অন্য জিনিস। আমরা চাই ওরা বাংলাদেশের জন্য ওদের সেরা খেলাটা খেলুক। এটা প্রতিটা খেলোয়াড়ের জন্যই বলছি।’

বিসিবি সভাপতি আরও বলেন, ‘আমাদের এখানে সেরাটা দিক সবাই। এটা জানি চেষ্টা সবাই করে, কিন্তু সবসময় তো আর হয়না। আশা করি তারা তাদের সেরাটা খেলতে পারবে। আর তারপর এলপিএল, আইপিএল যা যা আছে সেখানে খেলবে। এসব টুর্নামেন্টে তারা যত বেশি সুযোগ পাবে, সেটা কিন্তু আমাদের জন্যই ভালো। এতে তারাও খুশি, আমরাও খুশি। কিন্তু দেশের খেলা বাদ দিয়ে নয়।’

উল্লেখ্য, নিলাম থেকে তাসকিনকে ৫০ হাজার মার্কিন ডলারে কলম্বো স্ট্রাইকার্স কিনে নেয়। অন্যদিকে ডাম্বুল থান্ডার্সের হয়ে আইকন খেলোয়াড় হিসেবে খেলবেন মুস্তাফিজুর রহমান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...