ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাটলারের তারকাখচিত সেঞ্চুরিতে রেকর্ড গড়া জয় রাজস্থানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৪ ০০:২১

উড়ছেন বাটলার, উড়ছে রাজস্থান। ছবি: আইপিএল উড়ছেন বাটলার, উড়ছে রাজস্থান। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩১তম ম্যাচে মুখোমুখি হয়েছিল টেবিলের দুই চূড়ার দল রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাঠে এদিন আগে ব্যাট করে সুনীল নারিনের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছিল কলকাতা। জবাব দিতে নেমে জস বাটলারের তারকাখচিত সেঞ্চুরিতে রেকর্ড রান তাড়া করেই জয় তুলে নেয় রাজস্থান। 

ইডেনে এদিন আগে ব্যাট করে ২২৬ রানের পাহাড় গড়ে কলকাতা নাইট রাইডার্স। ক্যারিয়ার সেরা ইনিংস খেলা নারিন করেন ১০৯ রান। এছাড়া রঘুবংশী করেন ৩০ রান। জিততে হলে এদিন রেকর্ড রান তাড়া করতেই হতো রাজস্থানকে। কলকাতার রানের পাহাড় টপকাতে নেমে উড়ন্ত সূচনাও পায় দলটি। শুরুতে দুই উইকেট হারালেও ইনফর্ম বাটলার ও রিয়ান পরাগের ব্যাটে কক্ষপথেই ছিল রাজস্থান। 

নেমেই ঝড় তোলা পরাগ এদিনও পেয়েছিলেন দারুণ শুরু। তবে, ইনিংসটাকে করতে পারেননি লম্বা। ১৪ বলে ফিরেছিলেন ৩৪ রান করে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে হারতেই বসে রাজস্থান। সপ্তম উইকেটে বাটলারকে সঙ্গ দিয়েছেন রভম্যান পাওয়েল। এই দু'জন মিলে রাজস্থানকে রাখেন লড়াইয়ে। ফিফটি তুলে নিয়ে বাটলার ছিলেন অবিচল।

২৬ রান করে পাওয়েল ফিরলে ভাঙে পঞ্চাশোর্ধ রানের এই জোট। জয়ের জন্য শেষ তিন ওভারে রাজস্থানের প্রয়োজন ছিল ৪৬ রান। ইনিংসের ১৮ ও ১৯তম ওভারে ৩৭ রান তুলে ম্যাচটা নিজেদের দিকে নিয়ে আসেন বাটলার। এক ম্যাচ আগেই দারুণ এক সেঞ্চুরি হাঁকানো বাটলার এদিনও পেয়েছেন আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরির দেখা। জয়ের জন্য শেষ ওভারে ৯ রানের সমীকরণ, ইনিংসের শেষ বলেই মিলিয়েছেন বাটলার। তাতেই শ্বাসরুদ্ধকর ম্যাচে ২ উইকেটের জয়ে শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখল টেবল টপাররা। ৯ চার ও ৬ ছক্কায় ১০৭ রানে অপরাজিত থাকেন বাটলার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...