ঢাকা | মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

ঢাকার বিপক্ষে প্রত্যাশিত জয় পেল বরিশাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১২

ব্যাট হাতে সৌম্যর ঝড়। ছবি: দুর্দান্ত ঢাকা ব্যাট হাতে সৌম্যর ঝড়। ছবি: দুর্দান্ত ঢাকা

নট আউট ডেস্কঃ চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত ঢাকা যেন মাঠেই নামে প্রতিপক্ষকে পয়েন্ট উপহার দেওয়ার জন্য। আসরে মাত্র এক জয় পাওয়া দলটি হেরেছে টানা সাত ম্যাচেই। আগেই প্লে-অফের রেস থেকে ছিটকে যাওয়া দলটি এবার হেরেছে ফরচুন বরিশালের কাছে। তাতেই দুর্দান্ত ঢাকাকে উড়িয়ে প্লে-অফের দৌড়ে থাকল তামিমের ফরচুন বরিশাল।

হোম অফ ক্রিকেটে দিনের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ঢাকাকে ১৯০ রানের পাহাড়সম টার্গেট ছুঁড়ে দেয় ফরচুন বরিশাল। কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই খেই হারায় হারায়। ৪১ রানের মধ্যেই দলটি হারায় তিন উইকেট। এরপর দলের হাল ধরেন মেহেরব ও অ্যালেক্স রস। এই দু'জনের ওয়ানডে মেজাজের ব্যাটিংয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় ঢাকা।

২৯ বলে ২৮ রান করে ফিরেন মেহেরাব। এরপর একাই লড়াই চালান অ্যালেক্স রস। শেষ দিকে তাকে খানিকটা সঙ্গ দেন ঢাকার অধিনায়ক তাসকিন আহমেদ। তাতেই হারের ব্যবধানটা কিছুটা কমায় ঢাকা। হাফ সেঞ্চুরি তুলে নেন রস। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৪৯ রানে থামে ঢাকার ইনিংস। ফলে, ৪০ রানের জয় পায় ফরচুন বরিশাল। ৫ চার ও ৩ ছক্কায় অ্যালেক্স রস করেন ৫২ রান। বরিশালের পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন নেন ৩ উইকেট। মিরাজ ও ম্যাককয় নেন ২ উইকেট করে।

এর আগে ব্যাট করে মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের ঝড়ে ১৮৯ রানের সংগ্রহ গড়ে ফরচুন বরিশাল। ৪ চার ও ৬ ছক্কায় ৪৮ বলে সৌম্য সরকার করেন হার না মানা ৭৫ রান। ৭ চার ও ৪ ছক্কায় মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ৭৩ রান। শেষ দিকে ১০ বলে ১৯ রানের ইনিংস খেলেন শোয়েব মালিক। ঢাকার পক্ষে ২ উইকেট করে নেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...