ঢাকা | মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

নিশামের অলরাউন্ড নৈপুণ্যে দাপুটে জয় রংপুরের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৫

বিস্ফোরক ইনিংস জিমি নিশামের। ছবি: ফেসবুক বিস্ফোরক ইনিংস জিমি নিশামের। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ বাবর আজম, আজমতউল্লাহরা রংপুর শিবির ছেড়েছেন গত ম্যাচেরই পরই। তাদের জায়গায় এই ম্যাচে এসে যুক্ত হয়েছে বেশ কিছু আরও বড় নাম। সকালেই ঢাকায় পা রেখে দুপুরে চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামেন তাহির, রেজা। এছাড়া দলটির হয়ে মাঠে নামেন কিউই অলরাউন্ডার জিমি নিশামও। তাতেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে বড় ব্যবধানেই হারিয়েছে লিগ লিডাররা।

হোম অফ ক্রিকেট মিরপুরে এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রংপুর। উদ্বোধনী জুটিতে রংপুরকে উড়ন্ত সূচনা এনে দেন রনি তালুকদার ও রেজা হেনডিক্স। উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ৬১ রান। ২৪ রানে রনি তালুকদার ফিরলে ভাঙে এই জুটি। এরপর নেমেই দ্রুত রান তুলতে থাকেন সাকিব আল হাসান। তাকে দারুণ সঙ্গ দেন রেজা হেনডিক্স। 

দুজনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোটে বড় সংগ্রহের পথে থাকে রংপুর। নিজের প্রথম ম্যাচেই ফিফটি তুলে নেন রেজা। এরপর অবশ্য এক ওভারেই ফিরে যান এই দুই সেট ব্যাটার। ৩ চার ও ১ ছক্কায় সাকিব ফিরেন ২৭ রান করে, ৫ চার ও ৩ ছক্কায় রেজা ফিরেন ৫৮ রান করে। এই দু'জনকেই ফেরান চট্টগ্রামের পেসার সালাউদ্দিন শাকিল।

দুই সেট ব্যাটারকে হারালেও থামেনি রংপুরের রানের চাকা। জিমি নিশামকে নিয়ে ঝড তোলেন নুরুল হাসান সোহান। তাতেই চলতি বিপিএলে প্রথমবার দুইশ ছাড়ায় রংপুরের ইনিংস। এই দু'জনের অবিচ্ছিন্ন নব্বই রানের জোটে, শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ২১১ রানের পাহাড় গড়ে রংপুর। ৫ চার ও ৩ ছক্কা জিমি নিশামের ব্যাট থেকে আসে ৫১ রান। ২ চার ও ১ ছক্কায় সোহানের ব্যাট থেকে আসে ৩১ রান।

রংপুরের রানের পাহাড় টপকাতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জস ব্রাউন, টম ব্রুশরা কেউই ইনিংস লম্বা করতে পারেননি। বাকিরা না পারলেও একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন ওপেনার সৈকত আলি। এছাড়া শেষ দিকে অধিনায়ক শুভাগত হোমের ঝড়ো ব্যাটিং কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানে থামে চট্টগ্রামের ইনিংস। ফলে, ৫৩ রানের জয় পায় রংপুর রাইডার্স। 

১ চার ও ৬ ছক্কায় সৈকত আলি করেন ৬৩ রান। ৩ চার ও ২ ছক্কায় শুভাগতের ব্যাট থেকে আসে ৩১ রান। এছাড়া কার্টিস ক্যাম্ফার করেন ২৪ রান। রংপুরের পক্ষে জিমি নিশাম ও সাকিব আল হাসানের শিকার ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...