ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

হেরেই চলছে সিলেট, উড়ছে চট্টগ্রাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২৪ ১৮:৩২

ফের হারল সিলেট স্ট্রাইকার্স। ছবি: ফেসবুক ফের হারল সিলেট স্ট্রাইকার্স। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ ঘরের মাঠেও ভাগ্য বদলাতে ব্যর্থ হচ্ছে গতবারের বিপিএল রানার্সআপ সিলেট স্ট্রাইকার্স। এই নিয়ে টানা পাঁক্স ম্যাচেই হারের মুখ দেখেছে মাশরাফির দল, যার মধ্যে এই মৌসুমেই টানা চার ম্যাচ খেলে সবকটিতেই হারতে হয়েছে। নিজেদের চর্তুথ ম্যাচেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে পাত্তাই পায়নি সিলেট।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন অবশ্য টস ভাগ্য সহায় ছিল সিলেটের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার সিলেটের শুরুটা অবশ্য হয়নি ভালো। বিলাল খানের তোপে শুরুতেই দুই ওপেনার নাজমুল শান্ত ও মোহাম্মদ মিঠুনের উইকেট হারায় দলটি। তৃতীয় উইকেট জুটিতে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন জাকির হাসান ও হ্যারি ট্রেক্টর। 

৩১ রান করা জাকিররে ফিরিয়ে এই জুটি ভাঙেন নিহাদুজ্জামান। এরপর হ্যারি ট্রেক্টর ও রায়ান বার্ল মিলে দলকে লড়াইয়ে রাখার করেন চেষ্টা। চট্টগ্রামের বোলারদের দেখেশুনে খেলে ব্যক্তিগত হাফ সেঞ্চুরির দিকেই হাটছিলেন হ্যারি ট্রেক্টর। তবে এই ব্যাটারকে ফেরান বিলাল খান। ফেরার আগে হ্যারি ট্রেক্টর করেন ইনিংস সর্বোচ্চ ৪৫ রান। এরপর নির্ধারিত ২০ ওভারে ১৩৮ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় সিলেট। রায়ান বার্ল অপরাজিত থাকেন ৩৪ রানে।

মাঝারি লক্ষ্য তাঁড়া করতে নেমে শুরুতেই আভিস্কা ফার্নান্দোর উইকেট হারায় চট্টগ্রাম। এরপর অভিষিক্ত টম ব্রুস ও তানজিদ তামিম ধরেন চট্টগ্রামের হাল। দু'জনই সিলেটের বোলারদের এদিন সামলেছেন দারুণভাবে। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ছন্দে থাকা তামিম এদিন পেয়েছেন বিপিএলে প্রথম ফিফটির দেখা।

ব্রুসকে নিয়ে তামিমের জুটি পার করে দলীয় একশ রানের গণ্ডি। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় সিলেট স্ট্রাইকার্স। ৪০ বলে ৫০ রান করে ফিরেন তামিম। এরপর ফিফটি হাঁকিয়ে দলের জয়টা নিশ্চিত করেন ব্রুস। শেষ পর্যন্ত ৮ উইকেট ও ১৪ বল হাতে রেখেই বড় জয় তুলে নেয় চট্টগ্রাম। ফলে, চার জয়ে টেবিলের চূড়ায় এখন শুভাগত হোমের দল। ৪৪ বলে ৫১ রানে অপরাজিত থাকেন টম ব্রুস।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...