ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবরের সেঞ্চুরিতে দ্বিতীয় হার সাকিবের গল টাইটান্সের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ আগস্ট ২০২৩ ০২:৫২

সেঞ্চুরি পেয়েছেন বাবর আজম। ফাইল ছবি সেঞ্চুরি পেয়েছেন বাবর আজম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) টানা দ্বিতীয় হারের স্বাদ পেয়েছে সাকিবের গল টাইটান্স। আগের ম্যাচে তাওহীদ হৃদয়ের জাফনা কিংসের কাছে হারের পর, এদিন কলম্বো স্ট্রাইকার্সের কাছে হেরেছে তারা। ফলে, ৪ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে গল।

পাল্লাকেলেতে এদিন আগে ব্যাট করা গল টাইটান্স ৩ উইকেট হারিয়ে করেছিল ১৮৮ রানের পাহাড়। জবাব দিতে নেমে বাবর আজমের সেঞ্চুরিতে ১ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কলম্বো স্ট্রাইকার্স। এদিন ব্যাট হাতে সুযোগ না পাওয়া সাকিব, বল হাতে ৪ ওভারে উইকেটশূন্য স্পেলে খরচ করেছেন ৩০ রান।

১৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার বাবর আজম ও প্রাথুম নিশাঙ্কার ব্যাটে উড়ন্ত সূচনা পায় কলম্বো। পাওয়ার প্লে'র প্রথম ৬ ওভারেই এই দু'জন তুলে ফেলেন ৬৩ রান। এরপরও কলম্বোর রানে লাগাম টেনে ধরতে পারেনি গলের বোলাররা। তাতেই উদ্বোধনী জুটিতে কলম্বো পার করে শতাধিক রানের গণ্ডি। ৩৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন বাবর, তার দেখানো পথে হেঁটে ৩৭ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন নিসাঙ্কা।

দলীয় ১১১ রানের মাথায় নিসাঙ্কার বিদায়ে ভাঙে এই জুটি। ফেরার আগে ৫ চার ও ১ ছক্কায় এই ওপেনার করেন ৫৪ রান। নিসাঙ্কার বিদায়ের পর রীতিমতো ঝড় তোলেন বাবর। দ্বিতীয় উইকেটে নিয়ানিন্দু ফার্নান্দোকে নিয়ে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ৮ রান করা নিয়ানিন্দুর বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দলকে জয়ের বন্দরে রেখে বাবর তুলে নেন আসরের প্রথম সেঞ্চুরি। 

জয়ের জন্য শেষ ওভারে কলম্বোর প্রয়োজন ছিল ১৪ রান। ওভারের প্রথম বলে সেঞ্চুরিয়ান বাবরের উইকেট হারালেও, মোহাম্মদ নওয়াজের ব্যাটে জয় নিয়েই মাঠ ছাড়ে কলম্বো। ৮ চার ও ৫ ছক্কায় বাবর খেলেন ১০৪ রানের ইনিংস। ১টি করে চার ও ছক্কায় নওয়াজ করেন কার্যকরী ১৪ রান। গলের পক্ষে তাবরেজ শামসি নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে গল টাইটান্স। ৪ চার ও ৩ ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন টিম সেইফার্ট। এছাড়া ৫ চার ও ২ ছক্কায় ড্যানিয়েল করেন ৪৯ রান। এছাড়া লাসিথ ক্রসপুলে ৩৬ ও ভানুকা রাজাপাকসে করেন ৩০ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...