ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্লোবাল টি-টোয়েন্টিতে লিটনের দলে খেলবেন আফিফ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জুলাই ২০২৩ ২০:৪৩

কানাডার লিগে খেলবেন আফিফ। ফাইল ছবি কানাডার লিগে খেলবেন আফিফ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সাকিব আল হাসান ও লিটন দাসের পর এবার কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার আফিফ হোসেন। লিটন দাসের দল সারে জাগুয়ার্সের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন তিনি। ইতিমধ্যেই গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্রও পেয়েছেন আফিফ।

সব ঠিক থাকলে তৃতীয় বাংলাদেশি হিসেবে কানাডার লিগে খেলবেন আফিফ। এছাড়া গত এক মাসের ব্যবধানে ফ্র‍্যাঞ্চাইজি লিগে খেলার প্রস্তাব পাওয়া অষ্টম বাংলাদেশি ক্রিকেটার হবেন তিনি। এর আগে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সাকিব-লিটন ছাড়াও, জিম আফ্রো টি-টেন লিগে খেলেছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ।

এছাড়া লঙ্কান প্রিমিয়ার লিগে খেলতে ইতিমধ্যেই দেশ ছেড়েছেন ব্যাটার তাওহীদ হৃদয়, মোহাম্মদ মিথুন ও পেসার শরিফুল ইসলাম। অন্যদিকে কানাডার লিগের মাঝপথে লঙ্কান লিগে খেলার বিমান ধরেছেন তিনি। বিসিবির অনাপত্তিপত্র পেয়েই আজ (রবিবার) বকেলের ফ্লাইট ধিরবেন আফিফ।

এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে আগামীকাল (৩১ জুলাই) থেকে টাইগারদের ক্যাম্প শুরু হবে। যদিও এশিয়া কাপ ও বিশ্বকাপের দলে এখন পর্যন্ত নিশ্চিত নন আফিফ। গ্লোবাল টি-টোয়েন্টি লিগে পারফর্ম করে তাই এশিয়া কাপ ও বিশ্বকাপে স্কোয়াডে জায়গা করে নেওয়ার বড় সুযোগ রয়েছে আফিফের৷ কারণ বহুল আলোচিত বাংলাদেশ দলের সাত নম্বর পজিশনের জন্য এখন পর্যন্ত কোন ক্রিকেটাররেই নিশ্চিত নন। এই দৌড়ে রয়েছেন আফিফও।

এদিকে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে মন্ট্রিয়েল টাইগার্সের হয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন সাকিব আল হাসান। ব্যাট-বলে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি। তবে এলপিএল খেলতে টুর্নামেন্টের মাঝপথেই শ্রীলঙ্কায় পাড়ি জমাচ্ছেন তিনি। অন্যদিকে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলা আরেক বাংলাদেশি লিটন দাস এখন পর্যন্ত কোন সুবিধা করতে পারেনি। 

উল্লেখ্য, আফিফ-লিটনদের সারে জাগুয়ার্স এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেলে জয় পেয়েছে দুটি ম্যাচে, হেরেছে একটি ম্যাচ আর একটি ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছে। ৫ পয়েন্ট নিয়ে দলটি আছে ৬ দলের পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...