ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

হেটমায়ারের দাপটে কঠিন ম্যাচ সহজ করে জিতল রাজস্থান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩ ০৯:৫৯

শীর্ষস্থান অক্ষুণ্ণ রাজস্থানের। ছবি: আইপিএল শীর্ষস্থান অক্ষুণ্ণ রাজস্থানের। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ২৩ম ম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান রয়েলসের কাছে ৩ উইকেটে হেরেছে গুজরাট টাইটেন্স। গুজরাটের দেওয়া ১৭৮ রান তাড়া করতে নেমে ১৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় সাঞ্জু স্যামসনের দল।

এর আগে আহমেদাবাদে টসে হেরে আগে ব্যাট কর‍তে নেমে ভালো শুরু পায়নি হার্দিক পান্ডিয়ার গুজরাট। ইনিংসের শুরুতেই ঝধিমান সাহা কে সাজঘরের পথ ধরান রয়েলস পেইসার ট্রেন্ট বোল্ট। এরপর দ্রুত ফিরে যান আরেক ব্যাটসম্যান সাই সুদর্শন। তার ব্যাট থেকে আসে ২০ রান। তবে শুরুই এই ধাক্কা গুজরাট কাটিয়ে উঠেন শুভমান গিল ও অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ব্যাটে ভর করে। তারা দুইজন মিলে ৫৯ রানের জুটি গড়েন। তবে দলীয় ৯১ রানে ২৮ রান করে চাহালের বলে পান্ডিয়া আউট হয়ে ফিরে যায়। অন্য দিকে শুভমান গিলের ব্যাট থেকে আসে ৪৫ রান। ইনিংসের মাঝে ডেভিড মিলারের ৩০ বলে ৪৬ এবং শেষ দিকে অভিনাভ মনোহরের ১৩ বলে ২৭ রানের ঝড় ইনিংসের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান স্কোরবোর্ডে যোগ করে গুজরাট টাইটেন্স। রাজস্থানের হয়ে বল হাতে দুই উইকেট শিকার করেন সান্দীপ শর্মা এবং একটি করে উইকেট শিকার করেন বোল্ট ও চাহাল।

যার জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ইনফর্ম জস বাটলার কে ০ এবং জেসওয়াল ১ রানে কে আউট করে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দেন গুজরাট বোলাররা। তার ধারাবাহিকতায় ৪৩ রানের পার্টনারশিপ গড়ার পর পাদিক্কালকে সাজঘরে ফিরতে হয় রাশিদ খানের বলে আউট হয়ে। তবে এক প্রান্ত আগলে রেখে দারুণ ব্যাটিং করে অর্ধশত তুলে নেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩২ বলে ঝড় ৬০ রান। তবে শেষ দিকে গুজরাট বোলারদের উপর এক প্রকার তান্ডব চালিয়ে ২৬ বলেই ৫৬ রানের অপরাজিত ইনিংস খেলে রাজস্থান রয়েলসকে টানা ৩য় জয় উপহার দেন শিমরন হেটমায়ার। এই জয়ের ফলে নিজেদের খেলা ৫ ম্যাচ খেলে ৪ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান আরো বেশি শক্ত করেছেন। গুজরাটের অবস্থান তিন নম্বরে।

ব্যাট হাতে ম্যাচ জয়ী ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন শিমরন হেটমায়ার।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...