ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল খুলনা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২৩ ০৪:৫০

পারলেন না রাব্বি। ছবি: ফেসবুক পারলেন না রাব্বি। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ঢাকা ডমিনেটর্সকে গত ম্যাচে অল্প রানে গুটিয়ে দিয়েও হারতে হয়েছিল খুলনা টাইগার্সকে। তাই শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে আজ (শনিবার) কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারাতেই হতো খুলনার। এমন ম্যাচে তীরে এসে ডুবল খুলনা টাইগার্স। 

সিলেটে এদিন আগে ব্যাট করে দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ানের হাফ সেঞ্চুরিতে ১৬৫ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে শ্বাসরুদ্ধকর ম্যাচে জিততে হলে শেষ বলে খুলনার প্রয়োজন ছিল ৬ রান। মোসাদ্দেকের ফাইনাল বলে ১ রানের বেশি নিতে পারেননি ইয়াসির রাব্বি। ফলে, ৪ রানের জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

১৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে, শুরুতেই ওপেনার তামিম ইকবালের উইকেট হারায় খুলনা টাইগার্স। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অ্যান্ড্রু বালবার্নি ও শাই হোপ। দু'জন মিলে যোগ করেন ৪৯ রান। ৩৮ রান করা বালবার্নি রান আউটে কাটা পড়লে ভাঙে এই জুটি। এরপর মাহমুদুল জয়-শাই হোপের ব্যাটে জয়ের স্বপ্ন উঁকি দেয় খুলনার।

তৃতীয় উইকেটে এই দু'জনের ব্যাটে চড়েই দলীয় একশ পার করে তারা। দারুণ খেলতে থাকা জয় ২৬ রানে ফিরলে ভাঙে এই জুটি। এরপর আজম খান-সাইফ উদ্দিনরা ফিরলে খানিকটা চাপে পড়ে খুলনা। শাই হোপ ফিরেন ৩৩ রান করে। শেষ দিকে অধিনায়ক রাব্বির ব্যাটে জয়ের কক্ষপথে থাকে খুলনা।

জিততে শেষ ওভারে দলটির প্রয়োজন ছিল ১৭ রান। মোসাদ্দেকের করা ওভারে শেষ বলে গিয়ে রাব্বি সেই সমীকরণ নিয়ে আসেন ৬ রানে। তবে শেষ পর্যন্ত আর পেরে উঠেননি। ৪ রানের হার নিয়েই ছাড়তে হয় মাঠ। রাব্বি অপরাজিত থাকেন ৩০ রান করে। কুমিল্লার পক্ষে দুইটি উইকেট নেন নাসিম শাহ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...