ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

অপ্রতিরোধ্য হৃদয়ে উড়ছে সিলেট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ জানুয়ারী ২০২৩ ০৯:৫৪

৮৪ রানের ইনিংস খেলেন হৃদয়। ফাইল ছবি ৮৪ রানের ইনিংস খেলেন হৃদয়। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ জয়রথ যেন থামছেই না সিলেট স্ট্রাইকার্সের। চলতি বিপিএলে চার ম্যাচ খেলে শতভাগ জয় নিয়েই বন্দর নগরী চট্টগ্রামের বিমান ধরছে মাশরাফিরা। নিজেদের চর্তুথ ম্যাচে ঢাকা ডমিনেটরর্সকে হেসেখেলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান করেছে আরও মজবুত। 

মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকাকে হারিয়েছে ৬২ রানের বড় ব্যবধানে। টস হেরে এদিন আগ ব্যাট করতে নেমে, তৌহিদ হৃদয়ের আসরের টানা তৃতীয় হাফ সেঞ্চুরিতে ২০১ রানের পাহাড় গড়ে সিলেট স্ট্রাইকার্স। জবাবে ১৩৯ রান তুলতেই গুটিয়ে যায় ঢাকা ডমিনেটর্স।

সিলেটের পাহাড়সম রান তাড়া করতে নেমে শুরুতেই মাশরাফির তোপের মুখে পড়ে ঢাকা ডমিনেটর্স। তাতেই বোর্ডে মাত্র ৩০ রান তুলতেই দলটি হারায় টপ অর্ডারের তিন ব্যাটারকে। চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরেন দুই অভিজ্ঞ নাসির হোসেন ও মোহাম্মদ মিথুন৷ এই দু'জনের ব্যাটে চড়ে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে ঢাকা।

সিলেটের রানের সঙ্গে পাল্লা দিয়ে দু'জনই দ্রুত তুলতে থাকেন রান। তাতেই আশার সঞ্চার হয় ঢাকা শিবিরে। এই জুটিতে ভর করে ঢাকা পার করে শতরানের গণ্ডি। এরপর মোহাম্মদ মিথুনকে ফিরিয়ে সিলেটের ডেরায় স্বস্তি ফেরান থিসারা পেরেরা। ফেরার আগে ৩ চার ও ২ ছক্কায় মিথুন খেলেন ৪২ রানের ইনিংস। 

মিথুনের বিদায়ের পর মুড়ি মুড়কির মতো পড়েছে ঢাকার উইকেট। শেষ পর্যন্ত ৩ বল বাকি থাকতেই দলটি গুটিয়ে যায় ১৩৯ রানে। ঢাকার পক্ষে অধিনায়ক নাসির হোসেন খেলেন সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস (৫চার ও ১ ছক্কা)। সিলেটের পক্ষে দুটি করে উইকেট নেন মাশরাফি মর্তুজা, মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম।

এর আগে ব্যাট করে তৌহিদ হৃদয় ও নাজমুল শান্ত'র জোড়া হাফ সেঞ্চুরিতে ২০১ রানের পাহাড় গড়ে সিলেট স্ট্রাইকার্স। ক্যারিয়ার সেরা ইনিংস খেলা হৃদয় খেলেন ৮৪ রানের দুর্দান্ত ইনিংস। এছাড়া ওপেনার নাজমুল শান্ত'র ব্যাট থেকে আসে ৫৭ রান। ঢাকার পক্ষে তিনটি উইকেট নেন আল-আমিন হোসাইন। তাসকিন আহমেদের শিকার দুইটি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...