ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

বিপিএলের পর্দা উঠছে আজ, সরাসরি সম্প্রচার ১৫টি দেশে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জানুয়ারী ২০২৩ ২২:২৫

বিপিএলে অংশ নিচ্ছে সাতটি দল। ছবি: বিসিবি বিপিএলে অংশ নিচ্ছে সাতটি দল। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের পর্দা উঠতে যাচ্ছে আজ শুক্রবার (৬ জানুয়ারি)। সাত দলের এই টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই থাকছে দুটি ম্যাচ। বেলা দুইটায় মাশরাফির সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে লড়বে আফিফদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অন্যদিকে সন্ধ্যা ৭টায় বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হবে সোহানের রংপুর রাইডার্সের। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এদিকে বিপিএলের নবম আসর আয়োজন নিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সমালোচনায় মুখর দেশের ক্রিকেটাঙ্গনে। সাকিব-মাশরাফিরা রীতিমতো করেছেন বিস্ফোরক মন্তব্য। তবে বিতর্ক সঙ্গী করেই বিপিএলকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে নীতিনির্ধারকেরা। 

বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশে এবার সরাসরি সম্প্রচার হবে বিপিএল। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক কমিটি। এছাড়া টিভি কভারেজের পাশাপাশি এবারই প্রথমবার বিপিএল দেখা যাবে ওটিটি প্লাটফর্মেও, সরাসরি সম্প্রচার করবে আইসিসি টিভিও। বাংলাদেশি টিভি চ্যানেল নাগরিক টিভি সরাসরি সম্প্রচার করবে বিপিএলের নবম আসর। এছাড়া ওটিটি প্ল্যাটফর্ম দারাজ অ্যাপেও সরাসরি দেখা যাবে ম্যাচ।

এদিকে ভারতের ডিসকভারি টিভি চ্যানেলের সঙ্গে ওটিটি প্ল্যাটফর্ম ফ্যান কোড প্লাসে দেখা যাবে বিপিএল। পাকিস্তানে জিও টিভি এবং পিটিভিতেও দেখা যাবে বিপিএলের নবম আসর। শ্রীলংকায় ইউরো স্পোর্টস এবং ওটিটি প্ল্যাটফর্ম দারাজ লাইভে দেখা যাবে খেলা। নেপাল এবং মালদ্বীপে ইউরো স্পোর্টস এবং ওটিটি প্ল্যাটফর্ম টোয়েন্টি সেভেন্থস স্পোর্টস ডটকম করবে বিপিএলের সরাসরি সম্প্রচার।

এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় ইএসপিএন, ইউএই, কাতার এবং ওমানে সিনেব্লিটজ আইএম এইচডি, ওয়েস্ট ইন্ডিজে স্পোর্টস ম্যাক্স টিভি, মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুর, আফ্রিকায় ওটিটি প্ল্যাটফর্ম এবং আইসিসি টিভিতে দেখা যাবে বিপিএলের ম্যাচ।

উল্লেখ্য, এবারের বিপিএলে টাইটেল স্পন্সর নির্বাচিত হয়েছে ইস্পাহানি ও পাওয়ার্ড বাই হিসেবে থাকছে মিনিস্টার গ্রুপ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...