ঢাকা | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

সাকিবের হাত ধরে জয়ে শুরু বাংলা টাইগার্সের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ০৯:৫৭

টি-টেন লিগে দুর্দান্ত শুরু সাকিবের। ছবি: বাংলা টাইগার্স টি-টেন লিগে দুর্দান্ত শুরু সাকিবের। ছবি: বাংলা টাইগার্স

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে টি-টেন লিগের ষষ্ঠ আসরের। উদ্বোধনী দিনেই এদিন মাঠে নামে সাকিব আল হাসানের বাংলা টাইর্গাস। আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে দুর্দান্ত জয়ও তুলে নিয়েছেন সাকিবরা৷ নিউ ইয়র্ক সিটিকে তারা হারিয়েছে ১৯ রানে। 

শেখ আবু জায়েদ স্টেডিয়ামে এদিন আগে ব্যাট করে, এভিন লুইসের বিধ্বংসী হাফ সেঞ্চুরিতে নির্ধারিত ১০ ওভারে ১৩১ রান সংগ্রহ করে বাংলা টাইগার্স৷ লক্ষ্য তাড়ায় শুরুতেই নিউ ইয়র্ক সিটিকে শুরুতে ছেপে ধরেন সাকিব৷ শেষ পর্যন্ত ৮ উইকেটে ১১২ রানেই থামে কাইরান পোলার্ডদের ইনিংস। 

১৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, ইনিংসের প্রথম ওভারেই ওপেনার মোহাম্মদ ওয়াসিমের উইকেট হারায় নিউ ইয়র্ক সিটি। এই ওপেনারকে ফেরান সাকিব আল হাসান। এরপর রীতিমতো তাণ্ডব চালান আজম খান। ১৩ বলে ৩৪ রান করা আজম খানকে ফিরিয়ে বাংলা টাইগার্সকে ম্যাচে ফেরান বেনি হাওয়েল।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় নিউ ইয়র্ক সিটি। বাকিদের আসা যাওয়ার মিছিলে একাই হাল ধরেন অধিনায়ক কাইরান পোলার্ড। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেনি কেউ৷ শেষ পর্যন্ত নির্ধারিত ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১২ রানে থামে নিউ ইয়র্কের ইনিংস। ১৯ বলে ৪৫ রানের বৃথা ইনিংস খেলে অপরাজিত থাকেন পোলার্ড।

বাংলা টাইগার্সের পক্ষে দুটি করে উইকেট নেন পাথিরানা ও মুস্তাফা৷ দারুণ বোলিং করা সাকিব ২ ওভারে ৭ রানের বিনিময়ে নেন ১ উইকেট।

এর আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৩১ রান তুলতে পারে বাংলা টাইগার্স। ২ চার ও ৭ ছক্কায় ২২ বলে ৫৮ রানের বিধ্বংসী ইনিংস উপহার দেন এভিন লুইস। এছাড়া কলিন মুনরো করেন ৩০ রান। ১ চার ও ছক্কায় ৬ বলে সাকিব অপরাজিত থাকেন ১৪ রানে।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...