ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

লাল বলে ফিরলেন আমির, জানালেন টেস্টের ভবিষ্যৎ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মে ২০২২ ২১:০১

চার বছর পর ফিরলেন মোহাম্মদ আমির। ফাইল ছবি চার বছর পর ফিরলেন মোহাম্মদ আমির। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বছর তিনেক আগে পাকিস্তানের হয়ে লাল বল আর সাদা জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নেন দেশটির তারকা পেসার মোহাম্মদ আমির। এরপর থেকে আর প্রথম শ্রেণির ক্রিকেটেও মাঠে নামেননি এই পেসার। অবশেষে দীর্ঘ চার বছরের বিরতি কাটিয়ে আমির ফিরেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। 

ইংলিশ কাউন্টি দল গ্লুচেস্টারশায়ারের জার্সি দিয়ে ফের লাল বলে ফিরেছেন তিনি। ইতোমধ্যে দলটির হয়ে একটি ম্যাচ খেলে ফেলেছেন আমির। যদিও বল হাতে খুব একটা ভালো করতে পারেননি এই পেসার। সারের বিরুদ্ধে ২৮ ওভার বল করে ছিলেন উইকেটশূন্য। তবে, দীর্ঘদিন পর লাল বলে ফিরতে পেরেই খুশি এই পেসার।

এদিকে বরাবরের মতো ফের আলোচনা শুরু হয়েছে আমিরের টেস্ট ক্রিকেটে ফেরা নিয়ে। তবে, এই পাকিস্তান পেসার জানিয়েছেন, টেস্টের ভবিষ্যত নিয়ে এখুনি বলতে চান না কিছু। আপাতত কাউন্টি খেলেই লাল বলের ক্রিকেট উপভোগ করতে চান তিনি।

কাউন্টিতে ফেরা নিয়ে আমির বলেন, ‘আমি তিন বছর পর লাল বলে খেলছি। আসলে ফাস্ট বোলারের জন্য এই কাজটা সহজ নয়। গেল চার বছরেও আমি কোনো প্রথম শ্রেণির ক্রিকেট খেলিনি। তবে কাউন্টিতে প্রথম ম্যাচ খেলার পর আমি উন্নতি করতে শুরু করেছি। চেষ্টা করবো দলকে সাহায্য করতে।’

এই সময় টেস্টে নিজের ভবিষ্যত নিয়ে কথা বলেছেন আমির। তিনি আরও করেন, ‘টেস্ট ক্রিকেটে ফেরার বিষয়ে এখনই কথা বলাটা ঠিক হবে না। ভবিষ্যতে কি হয় বলা যায় না। হয়তো চিন্তা-ভাবনায় পরিবর্তনও আসতে পারে। তবে এখন আমি গ্লুচেস্টারশায়ারের হয়ে খেলায় মনোযোগ দিতে চাই।’

উল্লেখ্য, আমিরের প্রথম শ্রেণির ক্যারিয়ারটা খুব একটা বড় না হলেও হয়েছে সমৃদ্ধ। এখন পর্যন্ত ৬৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা আমির পেয়েছেন ২৬০টি উইকেট। যার মধ্যে পাকিস্তানের জার্সিতে ৩৬টি টেস্ট খেলা এই পেসারের উইকেট সংখ্যা ১১৯টি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...