ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

মুস্তাফিজবিহীন দিল্লি পেল দুর্দান্ত জয়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মে ২০২২ ১০:৩৯

একই দিনে দুটি রেকর্ড গড়েছেন ডেভিড ওয়ার্নার (বাঁয়ে) ও উমরান মালিক (ডানে)। ছবিঃ আইপিএল একই দিনে দুটি রেকর্ড গড়েছেন ডেভিড ওয়ার্নার (বাঁয়ে) ও উমরান মালিক (ডানে)। ছবিঃ আইপিএল

নট আউট ডেস্কঃ আইপিএলের চলতি আসরের শুরুর ছন্দটা শেষ দিকে এসে আর ধরে রাখতে পারেননি মুস্তাফিজুর রহমান। শেষ পর্যন্ত বেঞ্চেই তাই জায়গা হয়েছে বাংলার কাটার মাষ্টারের। অবশ্য মুস্তাফিজ একা নন, সানরাইজার্সের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে দলে এক হালি পরিবর্তন এনেছে দিল্লি। প্লে-অফের দৌড়ে টিকে থাকতে জয়ের বিকল্পও ছিল না দলটির জন্য। ওয়ার্নার-পাওয়েলদের কল্যাণে হায়দ্রাবাদকে উড়িয়ে সেই দৌড়ে ভালোভাবেই টিকে গেল দিল্লি ক্যাপিটালস।

মুম্বাইতে এদিন আগে ব্যাট করে ডেভিড ওয়ার্নারের অপরাজিত ৯২ ও রভম্যান পাওয়েলের অপরাজিত ৬৭ রানে ভর করে রান পাহাড়ে চড়ে দিল্লি ক্যাপিটালস। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে দলটি সংগ্রহ গড়ে ২০৭ রানের। জবাবে নিকোলাস পুরান ও এইডেন মার্করাম ছাড়া সুবিধা করতে পারেনি হায়দ্রাবাদের আর কোন ব্যাটার। শেষ পর্যন্ত ১৮৬ রানের বেশি তুলতে পারেনি দলটি। টানা ৫ জয়ের পর, টানা তিন হারে কেন উইলিয়ামসনের দলের শেষ চারের আশা অনেকটাই ফিকে হয়ে গেছে।

এদিন দিল্লির রান পাহাড় টপকাতে গিয়ে শুরুতেই দুই ওপেনার অভিষেক শর্মা (৭)ও কেন উইলিয়ামসনের উইকেট হারায় হায়দ্রাবাদ(৪)। দলীয় পঞ্চাশ পার করার আগে হারায় রাহুল ত্রিপাঠির (২২) উইকেটও। এরপর তিন উইকেট হারিয়ে বিপাকে পড়া হায়দ্রাবাদকে পথ দেখান নিকোলাস পুরান ও এইডেন মার্করাম। চর্তুথ উইকেট জুটিতে দু'জন মিলে দলকে লড়াইয়ে ফেরানোর সর্বাত্মক চেষ্টাই করেন। দলীয় একশ পার করার আগে মার্করামকে (২৫ বলে ৪২) হারিয়ে ফের চাপে পড়ে হায়দ্রাবাদ। 

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় দলটি। বাকিদের ব্যর্থতার দিনে একাই লড়াই করেন পুরান। তুলে নেন অর্ধশতক। যদিও শেষ অব্দি সেটা আসেনি কাজে। পুরানের বিদায়ের পর খুব একটা এগোয়নি হায়দ্রাবাদের ইনিংস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৬ রানের বেশি তুলতে পারেনি দলটি। ২ চার ও ৬ ছক্কায় ৩৪ বলে ৬২ রানের ইনিংস খেলেন পুরান। দিল্লির পক্ষে খলিল তিনটি ও শার্দুল নেন দুইটি উইকেট। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই মানদ্বীপ সিংয়ের উইকেট হারায় দিল্লি।  মিচেল মার্শও ফিরে যান দ্রুত। এরপর অধিনায়ক ঋষভ পান্থকে নিয়ে দলের হাল ধরেন ডেভিড ওয়ার্নার। তৃতীয় উইকেটে ৪৮ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন এই দু'জনে। ২৬ রান করা পান্থের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর রভম্যান পাওয়েলকে নিয়ে দলকে রান পাহাড়ের স্বপ্ন দেখান ওয়ার্নার।

চলতি আইপিএলে নিজের চর্তুথ হাফ সেঞ্চুরি তোলার দিনে, নতুন করে বিশ্বরেকর্ড গড়েন ডেভিড ওয়ার্নার। টি-টোয়েন্টির ইতিহাসে সবচেয়ে বেশি ৮৯ হাফ সেঞ্চুরির মালিক এখন অজি ওপেনার। পেছনে ফেলেন ক্যারিবীয় দানব ক্রিস গেইলকে। চর্তুথ উইকেটে পাওয়েলের সঙ্গে শতাধিক রানের জুটি গড়ে দলকে রান পাহাড়ে তোলার কাজটাও করেন ওয়ার্নার। হাফ সেঞ্চুরি তুলে নেন পাওয়েলও। শেষ পর্যন্ত দিল্লির এই জুটি ভাঙতে সমর্থ হয়নি হায়দ্রাবাদ বোলারদের।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৭ রানের পাহাড় গড়ে দিল্লি ক্যাপিটালস। ১২ চার ও ৩ ছক্কায় ৫৮ বলে ৯২ রানের অপরাজিত ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার। ৩ চার ও ৬ ছক্কায় ৩৫ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন রভম্যান পাওয়েল। ১০ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে উঠে এসেছে মুস্তাফিজরা। অন্যদিকে সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে নেমেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। 

 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...